ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বিচারের বাণী আজ নিভৃতে কাঁদে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
‘বিচারের বাণী আজ নিভৃতে কাঁদে’

সিলেট: সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতারা বলেছেন, আওয়ামী লীগ বিগত ১৪ বছরে বিচার বিভাগসহ প্রশাসনের সর্বক্ষেত্রে নগ্নভাবে দলীয়করণ করেছে। যার ফলে মানুষ আজ সুশাসন ও ন্যায় বিচার থেকে বঞ্চিত।

তারা আরও বলেন, আদালতে আজ ন্যায় বিচার পাওয়া যায় না, বিচারের বাণী আজ নিভৃতে কাঁদে। সরকারের এ ভয়াবহ অপশাসনের ধারাবাহিকতায় একটি সাজানো ও ভিত্তিহীন মামলায় নিজেদের আজ্ঞাবহ আদালতকে দিয়ে দেশবাসীর প্রিয় নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী খ্যাতিমান চিকিৎসক ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায়ের মাধ্যমে সাজা দেওয়ার নাটক মঞ্চস্থ করেছে।

শুক্রবার (৪ আগস্ট) বিকেলে নগরের কোর্ট পয়েন্টে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরমায়েশি রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

এর আগে নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কোর্ট পয়েন্টে এক প্রতিবাদ সমাবেশ হয়।

বক্তারা বলেন, সরকার জিয়া পরিবারের জনপ্রিয়তাকে ভয় পায়। তাই নির্বাচনকে সামনে রেখে যাতে তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ও দেশে ফিরে আসতে না পারেন সেজন্যই এ রায় নামক প্রহসন করেছে। দেশের সাধারণ ও মুক্তিকামী মানুষ দেশনায়ক তারেক রহমান ও ডা. জুবাইদা রহমানের দেশে ফেরার প্রতীক্ষায় আছে। এমন সময় সরকার এ ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়েশি রায় দিয়ে তাদের দেশে ফেরা আটকাতে চায়। জনগণ এ ফরমায়েশি রায় মানে না। অবিলম্বে এ ফরমায়েশি রায় প্রত্যাহার না করলে সাধারণ মানুষ যখন রাস্তায় নামবে তখন আর পালানোর রাস্তাও খোঁজে পাবে না।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট আশিক উদ্দিন আশুক।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবারের জনপ্রিয়তা দেখে সরকার দিশেহারা হয়ে গেছে। তারা যেকোনো মূল্যে জিয়া পরিবারের সদস্যদের নির্বাচন থেকে দূরে রাখতে চায়।

সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, সাজানো মামলা, আজ্ঞাবহ আদালত আর সাজা দেয়ার নাটক করে ক্ষমতা চিরস্থায়ী করা যাবেনা। অচিরেই এই ফ্যাসিবাদের পতন হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।