ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার জনগণের দাবিকে দমিয়ে রাখতে চাইছে: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
সরকার জনগণের দাবিকে দমিয়ে রাখতে চাইছে: গয়েশ্বর

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার দলীয় বাহিনী দিয়ে জনগণের দাবিকে দমিয়ে রাখতে চেষ্টা করছে। শেখ হাসিনা যুবসমাজকে ধ্বংস করে, দেশের অর্থনীতিকে ধ্বংস করে ক্ষমতায় থাকবে, আর আমরা বসে দেখব তা হবে না।

 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী জুবাইদা রহমানকে দুর্নীতির মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে শুক্রবার (৪ আগস্ট) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা রাজপথে থাকব, নেতৃত্ব দেব, আর আপনারাও রাজপথে থাকবেন। তাহলে এই সরকারের পতন অবশ্যই হবে।  

অবস্থান কর্মসূচির দিনের কথা স্মরণ করে তিনি বলেন, কৃষক দলের নেতা যদি সেদিন আমাকে না ধরতেন, তাহলে তারা আমাকে মেরে ফেলত। বিধাতার অশেষ কৃপায় সেদিন আমার তেমন কিছু হয়নি। তাই বিধাতার কাছে প্রার্থনা, এই সরকারের পতন না ঘটিয়ে যেন আমাকে চিতায় না শোয়ান।  
 
তিনি বলেন, তারেক রহমান রাষ্ট্র ক্ষমতায় আসার জন্য ডাক দেননি। তিনি গণতন্ত্রের মুক্তির জন্য ঢাক দিয়েছেন। গণতন্ত্র না থাকলে বিচারপতিরা স্বাধীনভাবে কাজ করতে পারবেন না।  

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। যৌথভাবে সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।   

উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপির কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
ইএসএস/এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।