ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনীতির গভীর পর্যবেক্ষণ দরকার নেই: জি এম কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০
রাজনীতির গভীর পর্যবেক্ষণ দরকার নেই: জি এম কাদের

ঢাকা: রাজনৈতিক পরিস্থিতি নিয়ে গভীর পর্যবেক্ষণের কোনো দরকার নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী জি এম কাদের।

শনিবার বনানীতে দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে জেলা কমিটির নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



দলীয় নেতাদের উদ্দেশে জি এম কাদের বলেন, ‘দেশ কীভাবে চলছে, রাজনৈতিক পরিস্থিতি কোন দিকে যাচ্ছে ও দেশের সার্বিক অবস্থা কী, তা সবাই দেখতে পাচ্ছে। এ নিয়ে গভীর পর্যবেক্ষণের দরকার নেই। ’

তবে রাজনৈতিক পরিস্থিতি যাই হোক, সামনে জাতীয় পার্টির জন্য সুন্দর সময় অপেক্ষা করছে বলে দলীয় নেতা-কর্মীদের জানান কাদের।

তিনি বলেন, ‘জাতীয় পার্টির জন্য সুন্দর সময় অপেক্ষা করছে। এ সুযোগ কাজে লাগিয়ে পার্টিকে শক্তিশালী করুন। ’

জি এম কাদের বলেন, ‘জাতীয় পার্টিকে এখন সবাই মূল্যায়ন করছেন। ১৯৯০ থেকে ২০০৮-এর আগপর্যন্ত এ মূল্যায়ন ছিল না। কারণ ওই সময় জাপা মুক্ত রাজনীতি করতে পারেনি। ’

দলে গণতন্ত্র চর্চার ওপর জোর দিয়ে তিনি বলেন, ‘জনগণের গণতান্ত্রিক সমর্থন চাইলে জনগণের জন্য রাজনীতি করতে হবে। তাই সংগঠনকেও যতটুকু সম্ভব গণতান্ত্রিক করতে হবে। ’

জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন দলের মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, ভাইস চেয়ারম্যান শেরিফা কাদের।

পার্টির দপ্তর সম্পাদক মো. তাজুল ইসলাম চৌধুরীর পরিচালনায় সভায় দলের প্রেসিডিয়াম সদস্যসহ কেন্দ্রীয় পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।