ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জুমার পর পল্টনে বিএনপির ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের প্রতিবাদ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
জুমার পর পল্টনে বিএনপির ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের প্রতিবাদ সমাবেশ

ঢাকা: একটি মামলায় বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে পূর্ব ঘোষণা অনুযায়ী বিকেলে প্রতিবাদ সমাবেশ করবে দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা।

শুক্রবার (৪ আগস্ট) জুমার নামাজের পর দুপুর আড়াইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ শুরু হবে।

 

দলীয় সূত্র জানায়, এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়াও বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে উপস্থিত থাকবেন।

এর আগে বিএনপির মিডিয়া সেলের পক্ষ থেকে বলা হয়, তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের নামে করা মামলায় ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। এর প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ করা হবে।

এ ব্যাপারে বিএনপির বেশ কয়েকজন সিনিয়র নেতা মনে করছেন, এ রায়ের মাধ্যমে সরকার বিএনপিকে দমিয়ে রাখার চেষ্টা চালাচ্ছে। কিন্তু সরকারের এ চেষ্টাকে ব্যর্থ করে দেওয়া হবে বলেও জানিয়েছেন দলটির সিনিয়র নেতারা।  

পাশাপাশি একদফা দাবি বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন চালিয়ে যাবে দলটি। এমনটাই জানিয়েছেন দলের সিনিয়র নেতারা।
এর আগে, তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (৩ আগস্ট) দেশের সব জেলা ও মহানগরে যৌথভাবে বিক্ষোভ সমাবেশ পালন করে দলটির তিন অঙ্গ সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

বুধবার (২ আগস্ট) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত ‘জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনে’র মামলায় তারেক রহমানকে দুটি অভিযোগে নয় বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে তিন বছর কারাদণ্ড দেন। মামলার রায়ের প্রতিবাদেই মূলত এ দুই দিনের বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয় দলটি।

বাংলাদেশ সময়: ০৭৩৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
ইএসএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।