ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অনুমতি ছাড়া মিছিল, নাশকতার মামলায় জামায়াতের ১৯ নেতাকর্মী জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
অনুমতি ছাড়া মিছিল, নাশকতার মামলায় জামায়াতের ১৯ নেতাকর্মী জেলহাজতে

ময়মনসিংহ: ময়মনসিংহে পুলিশের অনুমতি না পেয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করায় নাশকতার মামলায় জেলহাজতে যেতে হয়েছে জামায়াতের ১৯ নেতাকর্মীকে।

সোমবার (১ আগস্ট) দুপুরে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠায় কোতোয়ালি মডেল থানা পুলিশ।

 

এর আগে রোববার (৩০ জুলাই) রাতে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন- মুক্তাগাছা উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা আব্দুল্লাহ মো. মুজাহিদ (৪৫), অর্থ বিষয়ক সম্পাদক ডা. আজহারুল ইসলাম শাহীন (৪৬), প্রচার সম্পাদক হাবিবুল হক শরীফ (৪০), সদস্য মো. মামুনুর রশিদ (৪৫), কোতোয়ালি মডেল থানার সভাপতি মাওলানা মো. মফিজুল ইসলাম (৫৫), সদস্য আবু নাছের সিদ্দিকী (৫২), মো. আনোয়ার হোসেন (৫০), গৌরীপুর উপজেলার সদস্য আসাদুল্লাহ হাফেজ মো. কাজিম উদ্দিন (৫৫), ফুলপুর উপজেলা জামায়াতের সুরা সদস্য মো. আব্দুল কাদের (৫০), ঈশ্বরগঞ্জ উপজেলার সেক্রেটারি মো. জয়নাল আবেদীন (৫১), সদস্য ফজলুল হক ওরফে মাহবুব (৩৬), ইউনিয়ন সেক্রেটারি মো. আমিনুল হক খান (৬৫), তারাকান্দা উপজেলার সহকারী আমীর নূরুল ইসলাম (৪০), সদস্য মতিউর রহমান (৫৩), ফুলবাড়ীয়ার সদস্য আবদুল মতিন (৩৫), ইয়াকুব আলী হুজুর (৪৩), পাগলা থানার রুকন সদস্য মাহমুদুল হাসান (৩০), ভালুকা উপজেলার সদস্য মাওলানা মোবারক হোসাইন (১৯) ও ধোবাউড়া থানা শাখার সদস্য মো. সাইফুল ইসলাম (৪০)।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. কামাল আকন্দ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, গত ২৮ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের নতুন বাজার এলাকায় জামায়াতের নেতাকর্মীরা বেআইনিভাবে সরকার বিরোধী স্লোগান দিয়ে যানবাহন ভাঙচুর করে পালিয়ে যান। এ ঘটনায় গত ২৯ জুলাই কোতোয়ালি মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়। এ মামলা রোববার রাতে আসামিদের গ্রেপ্তার করা হয়।  

এর আগে গত ২৫ জুলাই ময়মনসিংহ মহানগর জামায়াতের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে ২৮ জুলাই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চায়। কিন্তু জেলা পুলিশের পক্ষ থেকে তাদের অনুমতি দেওয়া হয়নি। পরে পুলিশের নজর এড়িয়ে ২৮ জুলাই সন্ধ্যায় নগরের নতুন বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে মহানগর জামায়াতের নেতাকর্মীরা।  

২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে সর্বশেষ ময়মনসিংহে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচি পালন করেছিল জামায়াতে ইসলামী বাংলাদেশ। এরপর টানা ১০ বছর ধরে দলটি ময়মনসিংহে প্রকাশ্যে সভা-সমাবেশ করার সুয়োগ পায়নি।  
বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।