ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমাবেশের আগে রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক কেন, প্রশ্ন হানিফের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
সমাবেশের আগে রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক কেন, প্রশ্ন হানিফের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ

ঢাকা: সমাবেশের আগের দিন বিএনপিকে কেন বিদেশি রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করতে হয়, এমন প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।  

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আয়োজিত ‘বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদ’ শীর্ষক শান্তি সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এ প্রশ্ন রাখেন।

 

আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে এ সমাবেশের আয়োজন করেছে।

হানিফ বলেন, বাংলাদেশকে নিয়ে এক/এগারোর স্বপ্ন যারা দেখে, তারা খেলছে। মুখে বলছে মানবতা, গণতন্ত্রের কথা। তারা (বিএনপি) যখন সমাবেশ করে, আগের দিন বিদেশি রাষ্ট্রদূতের সঙ্গে মিটিং করে। কেন মিটিং করতে হয়। কারণ, তারা বিদেশিদের দিয়ে খেলছে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, যে খেলা খেলতে শুরু করেছেন, এই খেলা জনগণ খেলতে দেবে না। বিএনপি-জামায়াতের দুঃশাসনের বিরুদ্ধে যারা লড়াই সংগ্রাম করেছে, সেই ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে।

হানিফ বলেন, আজকে যখন জাতি আশা করছে আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে নির্বাচন হবে, ঠিক তখনই নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। বাংলাদেশের শান্তি অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার জন্য ষড়যন্ত্র হচ্ছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আপনারা জানেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ২০০৯ সাল থেকে বাংলাদেশকে এই অবস্থানে নিয়ে এসেছেন। বাংলাদেশে বিএনপি-জামায়াতের সময় সশস্ত্র মিছিল হতো। বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র হিসেবে গড়ে তুলেছিল। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারাও সমাবেশে বক্তব্য রাখছেন।  

সমাবেশে সভাপতিত্ব করছেন আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সঞ্চালনা করছেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এনবি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।