ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোরে বিএনপি নেতাদের ওপর হামলায় মহাসচিবের উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০
যশোরে বিএনপি নেতাদের ওপর হামলায় মহাসচিবের উদ্বেগ

ঢাকা: যশোরে স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামসহ বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ ক্যাডারদের হিংসাত্মক আচরণ, হুমকি, ভয়ভীতি প্রদর্শন ও শারীরিক নির্যাতনে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন ।

শুক্রবার এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।



বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ ক্যাডাররা কয়েকদিন ধরে যশোরে বিরোধী দলের নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে ভয়াবহ ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে হেয় করতে জেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগের সন্ত্রাসীরা তার কুশপুত্তলিকা দাহ করেছে-যা তাকে হুমকি প্রদর্শনেরই নামান্তর। এছাড়াও অভয়নগর উপজেলার নোয়াপাড়ার বিএনপি নেতা জাকির হোসেনকে আওয়ামী লীগের পেটোয়া বাহিনী দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে। ’
 
আওয়ামী লীগের এ অপকর্ম তাদের চিরকালীন বৈশিষ্ট উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ মতা চিরস্থায়ী করতে অতীতে জনগণের উপর দু:শাসন চাপিয়ে দিয়েছিল। তাই তাদের পরিণতি হয়েছিল ভয়াবহ। ’

সরকারকে সতর্ক করে দিয়ে খোন্দকার দেলোয়ার বলেন, ‘মতাসীন মহল তাদের দুর্বিনীত আচরণ সংশোধন না করলে অতীতের মতো আবারও তাদের খেসারত দিতে হবে। ’

তরিকুল ইসলামের কুশপুত্তলিকা দাহ ও তাকে ভয়ভীতি প্রদর্শনের তীব্র নিন্দা জানান তিনি। একই সঙ্গে আহত জাকির হোসেনের আঘাতকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

অপর এক শোকবার্তায় ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা নাজমুল হকের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

নাজমুল  হক শুক্রবার বিকেল ৪টায় শেরে-ই-বাংলা কিডনি হাসপাতালে ইন্তেকাল করেন।

বিএনপি মহাসচিব নাজমুল হকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকাহত পরিবার, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী এবং শুভান্যুধায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।      

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad