ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি আবার জনগণের ভোটাধিকার হরণ করতে চায়: শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
বিএনপি আবার জনগণের ভোটাধিকার হরণ করতে চায়: শেখ হাসিনা কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: বিএনপি আবার বাংলাদেশের মানুষের ভোটের অধিকার হরণ করতে চায় মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

স্বেচ্ছাসেবক লীগের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে গণভবনে দলটির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।



আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, বার বার তারা (বিএনপি) ষড়যন্ত্র করে যাচ্ছে এদেশের মানুষের ভোটের অধিকার হরণের মধ্য দিয়ে যাদের জন্ম, তারা জনগণের ভোটের অধিকার আবার হরণ করতে চায়।

আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা লুটপাট করতে চায়। দেশের মানুষকে আবার অন্ধকারের দিকে ঢেলে দিতে চায়। বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

২০০৮ সালের নির্বাচনে বিএনপির ভরাডুবি কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ২০০৮ সালে বিএনপি ২৯টি সিট পেয়েছিল, এটা সবাইকে মনে রাখতে হবে। বাংলাদেশের মানুষ তাদের অত্যাচার-নির্যাতন, দুর্নীতি, জঙ্গিবাদ সৃষ্টি, হাওয়া ভবন সৃষ্টি করে পয়সা খাওয়া এসব কারণে বাংলাদেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছিল।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, যারা ভোট চুরি করা ছাড়া কোনো দিন জিততে পারে না। আজকে তাদের মুখে ভোটের কথা শুনতে হয়। গণতন্ত্র হরণ করে মার্শাল ল’র মধ্য দিয়ে যাদের ক্ষমতা দখল, খুনের মধ্য দিয়ে, হত্যার মধ্য দিয়ে যাদের ক্ষমতা দখল তাদের কাছে আজকে মানবাধিকারের কথা শুনতে হয়। তাদের কাছে আবার নির্বাচনের কথা শুনতে হয়।

বিএনপির অত্যাচারের প্রতিশোধ না নিয়ে আওয়ামী লীগ দেশের উন্নয়ন করেছে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, যখনই তারা সুযোগ পেয়েছে আমাদের অত্যাচার নির্যাতন করেছে। আওয়ামী লীগ কিন্তু কখনো প্রতিশোধ নিতে যায়নি। আমাদের সব শক্তি, মেধা সবকিছু আমরা ব্যয় করেছি, দেশের মানুষের কল্যাণে, তাদের উন্নয়নে।

বিগত বছরগুলোতে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বদলে যাওয়া বাংলাদেশ এটা সারা বিশ্ববাসীই কিন্তু স্বীকার করে। তবে চোখে দেখে না ওই লুটেরা, সন্ত্রাসী, দুর্নীতিবাজ, বিএনপিসহ এরা চোখে দেখে না। সাধারণ মানুষ সবসময় আমাদের পক্ষে আছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে আছে বলে বাংলাদেশের মানুষ নৌকা প্রতীকে ভোট দিয়েছিল বলেই আজকে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পেরেছি। প্রতিটি ঘরে বিদ্যুৎ, রাস্তাঘাট অবকাঠামো উন্নয়ন করতে পেরেছি।

জনগণের কাছে সরকারের উন্নয়নের কথা তুলে ধরতে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, স্বেচ্ছাসেবক লীগ সংগঠনই শুধু করলে হবে না। যে উন্নয়নটা আমরা করে দিয়েছি এটা মানুষের কাছে তুলে ধরতে হবে। মানুষের কাছে যেতে হবে।

তিনি বলেন, রাজনীতি যদি আদর্শের ওপর ভিত্তি করে হয়, রাজনীতি যদি জনগণের সেবা করার লক্ষ্য নিয়ে হয় সেখানেই সার্থকতা।

গাজী মেজবাউল হোসেন সাচ্চুকে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ঘোষণা

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুকে সভাপতি হিসেবে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, গত কাউন্সিলে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হয়েছিলেন আমাদের নির্মল রঞ্জন গুহ। এত তাড়াতাড়ি তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। তারপর থেকে সাচ্চু ভারপ্রাপ্ত সভাপতি। আজকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তাকে ভারমুক্ত করে দিলাম। আজ থেকে সাচ্চু স্বেচ্ছাসেবক লীগ সভাপতি।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এমইউএম/এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।