ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শুক্রবার ময়মনসিংহে সমাবেশের অনুমতি পায়নি জামায়াত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
শুক্রবার ময়মনসিংহে সমাবেশের অনুমতি পায়নি জামায়াত

ময়মনসিংহ: শুক্রবার (২৮ জুলাই) ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি পায়নি বাংলাদেশ জামায়াতে ইসলামী।  

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফাল্গুনী নন্দী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

ফলে বিগত ১০ বছরের মতো এবারও প্রকাশ্যে এ দলটি জেলায় সভা-সমাবেশ করতে পারছে না।  

তবে জামায়াতকে বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি জানালেও এর বাইরে তিনি আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

এর আগে গত ২৫ জুলাই ময়মনসিংহ মহানগর জামায়াতের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে ২৮ জুলাই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চেয়েছিল।  

এ প্রসঙ্গে জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও ময়মনসিংহ মহানগর জামায়াতে ইসলামীর কার্যকরী কমিটির সদস্য অ্যাডভোকেট একেএম আমানুল্লাহ বাদল বাংলানিউজকে বলেন, অনুমতি না পাওয়ার পর সিদ্ধান্ত কি হবে, তা কেন্দ্রীয়ভাবে জানানো হবে। আপাতত এনিয়ে সাংগঠনিক কোনো সিদ্ধান্ত আমার জানা নেই।  
 
দলটির পক্ষ থেকে জানানো হয়, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, দলের নায়েবে আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছিল দলটি।    

২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে সর্বশেষ ময়মনসিংহে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচি পালন করেছিল জামায়াত। এরপর টানা ১০ বছর এ দলটি আর প্রকাশ্যে সভা-সমাবেশ করার সুযোগ পায়নি।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।