ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নেতাকর্মীদের গ্রেপ্তার বন্ধের আহ্বান আমানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
নেতাকর্মীদের গ্রেপ্তার বন্ধের আহ্বান আমানের বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান

ঢাকা: মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি বন্ধে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান।

বৃহস্পতিবার (২৭ জুলাই) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

আমান উল্লাহ আমান বলেন, শুধু গতকাল (বুধবার) নয়,  গত পরশু (মঙ্গলবার) থেকে কার্যালয়ের আশপাশে এবং ঢাকার বিভিন্ন ওয়ার্ডে ও থানায় প্রায় ১ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। অবিলম্বে গ্রেপ্তার অভিযান বন্ধ করার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ গ্রেপ্তার ও নির্যাতন করে কখনো কোনো গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যায়নি। ১৯৫২, ৬২, ৬৯, ৭১ এবং ৯০ এ যায়নি। আর ২০২৩ সালেও গ্রেপ্তার, মামলা, হয়রানি ও নির্যাতন করে এ গণতান্ত্রিক অধিকার খর্ব ও বন্ধ করা যাবে না। আমাদের গণতান্ত্রিক ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন অব্যাহত থাকবে। যতক্ষণ পর্যন্ত এ সরকার পদত্যাগ না করে।

তিনি আরও বলেন, সভা ও সমাবেশ করা আমাদের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। সেই অনুযায়ী প্রশাসনকেও আমরা অবহিত করেছি। এ সমাবেশ আজ আমরা করবো। কিন্তু তারা ( পুলিশ) ওয়ার্কিং ডে'তে না করার জন্য বলেছেন। জনগণের যাতে দুর্ভোগ না হয়, তাই আমরা ছুটির দিনে সমাবেশ করবো। সেই অনুযায়ী গতকাল রাতেই পুলিশ কমিশনারকে অবহিত করে আমরা চিঠি পাঠিয়েছি।  

তিনি আরও বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের শান্তিপূর্ণ সমাবেশ করবো। আর এই সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকারে কেউ হস্তক্ষেপ করতে পারে না। প্রশাসনের প্রতি আমি আহ্বান জানাবো, কাউকে যাতে গ্রেপ্তার ও হয়রানী না করা হয়। কারণ এটা গণতান্ত্রিক ও স্বাধীন দেশ। এদেশে সবার মতপ্রকাশ ও কথা বলার অধিকার আছে। আর আমাদের কার্যালয়ে আসার অধিকার আমার আছে। এখানে কেউ বাধা দিতে পারে না।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।