ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মুজিবনগরে জামায়াতের ৮ নারী কর্মী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
মুজিবনগরে জামায়াতের ৮ নারী কর্মী আটক আটক ৮ নারী

মেহেরপুর: নাশকতা সৃষ্টি করার উদ্দেশে মেহেরপুরের মুজিবনগর উপজেলার খানপুর কালীতলার মোড় এলাকায় গোপন বৈঠক থেকে জামায়াতের সক্রিয় আট নারী কর্মীকে আটক করেছে পুলিশ।  

গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (২৬ জুলাই) দুপুরে ওই এলাকার আবু বক্কর সিদ্দিকের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, টাকা আদায়ের রশিদ বই জব্দ করা হয়েছে।

আটকরা হলেন, খানপুর গ্রামের আবু সিদ্দিকীর স্ত্রী জামায়াতের নারী নেত্রী রেবেকা খাতুন (৩৫), একই গ্রামের সুমন আলীর স্ত্রী জেসমিন খাতুন (৩৪), ফিরোজ আলীর স্ত্রী নাসিমা খাতুন (৩৫), আসাদুল হকের স্ত্রী কুলছুম খাতুন (৩৮), মনোয়ার হোসেনের স্ত্রী জুলেখা খাতুন (২১), শরিফ উদ্দীনের স্ত্রী শান্তনা খাতুন (৩২), মুকুল আলীর স্ত্রী শামসুন্নাহার (৩৭), শরিফুল ইসলামের স্ত্রী সালমা খাতুন (৩১)।

মুজিবনগর থানা  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান, গোপন তথ্যে পেয়ে খানপুর গ্রামের আবু সিদ্দিকের বাড়িতে অভিযানে যায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও জামায়াতের ওই ৮ নারীকে আটক করা হয়।  

তিনি আরও জানান, সরকার সম্পর্কে বিদ্বেষ ও মিথ্যা তথ্য ছড়িয়ে নাশকতা সৃষ্টি করার উদ্দেশে তারা এলাকার সহজ-সরল নারীদের একত্রিত করে গোপন সভা করছিলেন। যা জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে আইন-শৃঙ্খলার অবনতির অভিযোগে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী)/২০১৩ এর ৬/৭/১০ ধারায় তাদের নামে মামলা করা হয়েছে। আটক হওয়া আট জনসহ অজ্ঞাতনামা আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেছে পুলিশ। আটকদের মেহেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।