ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খেলাফত মজলিসের ঢাকা বিভাগীয় সমাবেশ শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
খেলাফত মজলিসের ঢাকা বিভাগীয় সমাবেশ শনিবার

ঢাকা: আট দফা দাবি আদায়ে খেলাফত মজলিসের ঢাকা বিভাগীয় সমাবেশ শনিবার (২৯ জুলাই) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হবে।

বুধবার (২৬ জুলাই) দুপুরে পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে মতবিনিময় সভায় এ কথা জানানো হয়।

 

সভায় লিখিত বক্তব্য পাঠ করেন খেলাফত মজলিসের ঢাকা বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সংগঠনের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন।

তিনি বলেন, বর্তমানে দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক সংকট ক্রমশ ঘনীভূত হচ্ছে। সীমাহীন দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা ও বিদেশে অর্থ পাচারের কারণে দেশের অর্থনৈতিক অবস্থা খাদের কিনারে এসে দাঁড়িয়েছে। দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ তলানিতে এসে ঠেকেছে। বিদেশি ঋণের বোঝা দিন দিন বেড়েই চলছে। শিক্ষা ও শিক্ষাঙ্গণের অবস্থা অত্যন্ত নাজুক। অপসংস্কৃতির আগ্রাসনে আমাদের সাংষ্কৃতিক অস্তিত্ব হুমকির মুখে। বেকার সমস্যা, মাদকাসক্তি, যুব সমাজের মধ্যে হতাশা আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। মানুষের জান মাল ও ইজ্জতের ন্যূনতম গ্যারান্টি নেই।

অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেন, দেশের চলমান এ আর্থ-সামাজিক, শিক্ষা ও রাজনৈতিক সংকট নিরসনের লক্ষ্যে গত ১১ ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত গণসমাবেশে খেলাফত মজলিসের পক্ষ থেকে আট দফা দাবি পেশ করা হয়। দাবিগুলো হলো, নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা, নির্বাচনে সবার জন্যে সমান সুযোগ ও নিরাপত্তা নিশ্চিত করা, দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখা, গ্রেপ্তার আলেম উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার করা, রাজনৈতিক সভা-সমাবেশের অবাধ সুযোগ নিশ্চিতকরণ, পণ্যমূল্য কমিয়ে জনদুর্ভোগ লাঘব ও দুর্নীতি নির্মূল করা, বেকার সমস্যা সমাধান ও যোগ্যতার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগ দান, ধর্মীয় শিক্ষা সংকোচন নীতি বন্ধ ও বিতর্কিত পাঠ্যক্রম বাতিল করা।

তিনি বলেন, আমরা মনে করি চলমান আর্থ-সামজিক ও রাজনৈতিক সংকট সমাধানে খেলাফত মজলিস ঘোষিত আট দফা দাবি বাস্তবায়ন দেশ-জাতির মুক্তির জন্য অপরিহার্য। এ লক্ষ্যে শনিবার (২৯ জুলাই) সকাল ১০টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশ শান্তিপূর্ণভাবে সফল করতে সংশ্লিষ্ট সবার আহ্বান জানাচ্ছি।

সভায় উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব ও সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব অধ্যাপক আবদুল জলিল, কেন্দ্রীয় প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সেক্রেটারি জেনারেল রায়হান আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।