ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১০ বছর পর ময়মনসিংহে সমাবেশের অনুমতি চেয়েছে জামায়াত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
১০ বছর পর ময়মনসিংহে সমাবেশের অনুমতি চেয়েছে জামায়াত

ময়মনসিংহ: ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে সর্বশেষ ময়মনসিংহে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচি পালন করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। এরপর টানা ১০ বছর এ দলটি আর প্রকাশ্যে সভা-সমাবেশ করার সুয়োগ পায়নি।

 

তবে আগামী ২৮ জুলাই ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চেয়ে জেলা পুলিশের কাছে লিখিত আবেদন করেছেন দলটির নেতারা।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে ময়মনসিংহ মহানগর জামায়াতের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে লিখিত এ আবেদন পৌঁছে দেন।

এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও ময়মনসিংহ মহানগর জামায়াতের কার্যকরী কমিটির সদস্য অ্যাডভোকেট একেএম আমানুল্লাহ বাদল।  

মহানগর জামায়াতের প্রচার ও দপ্তর সম্পাদক মো. আল হেলাল তালুকদার স্বাক্ষরিত লিখিত এ আবেদনে বলা হয়, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, দলের নায়েবে আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আগামী ২৮ জুলাই (শুক্রবার) বাদ জুমা ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড়ে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ কর্মসূচি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়নে আপনাদের (পুলিশের) সহযোগিতা কামনা করছি।  

আল হেলাল তালুকদার জানান, দীর্ঘ সময় পর দলের নেতাকর্মীরা প্রকাশ্যে সভা-সমাবেশ করতে মুখিয়ে আছেন। আশা করছি, প্রশাসনের পক্ষ থেকে আমাদের সহযোগিতা করা হবে।

এ বিষয়ে ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভুঞা বলেন, জামায়াতের সমাবেশ ও মিছিলের আবেদনটি যাচাই-বাছাই শেষে সিদ্ধান্ত দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।