ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সাইবার সন্ত্রাস মোকাবিলায় কাজ করবে আ. লীগের প্রযুক্তি উপকমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
সাইবার সন্ত্রাস মোকাবিলায় কাজ করবে আ. লীগের প্রযুক্তি উপকমিটি

ঢাকা: সাইবার সন্ত্রাস মোকাবিলায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি কাজ করে যাবে বলে কমিটি সভায় জানানো হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক নতুন উপ-কমিটির প্রথম সভায় এ কথা জানানো হয়।

 

বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অধ্যাপক ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে সভায় সঞ্চালনা করেন সদস্য সচিব এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

এ সভায় আবদুস সবুর বলেন, নির্বাচন এলেই বিএনপি-জামায়াত অপশক্তি তৎপর হয়ে ওঠে ও দেশকে অস্থিতিশীল করার পায়তারা করে৷ দেশবিরোধী এই ষড়যন্ত্রকারীদের মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সব সদস্যকে নিরলসভাবে কাজ করে যেতে হবে। বিএনপি-জামায়াত দেশের শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশকে বিনষ্ট করার যে ষড়যন্ত্র করছে তা মোকাবিলা করতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে আন্দোলন শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেই আন্দোলনের সম্মুখসারির কর্মী হবে বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্যরা।

অধ্যাপক হোসেন মনসুর বলেন, এই কমিটি সব সময়ই সাইবার চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করেছে এবং করে যাবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করেছি। এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবো।

সভায় নব-গঠিত বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সব সদস্য উপস্থিত ছিলেন ৷ 

সভায় ১৯৭৫ সালের ১৫ আগষ্টের পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সব নিহত নেতাকর্মীর প্রতি শোক প্রস্তাব এনে এক মিনিট নীরবতা পালন করেন।

এ সভায় বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির কাজকে গতিশীল করতে ছয়টি বিষয়ভিত্তিক টাস্কফোর্স ও সাইবার মনিটরিং সেল গঠন করা হয়৷

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।