ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে: ফয়জুল করীম 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে: ফয়জুল করীম 

খুলনা: চলমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবি করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ওলামাদের ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকার জনগণের ভোটাধিকার ও নাগরিক অধিকার হত্যা করেছে।

আওয়ামী লীগ সরকার ক্ষমতাপ্রেমী। তাই তারা ক্ষমতায় থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে।

সোমবার (২৪ জুলাই) বিকেল ৩টায় খুলনার খালিশপুর গোয়ালখালী সৈয়দ ফজলুল করিম রহ. ফাউন্ডেশন মিলানায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে আয়োজিত উলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি ফয়জুল করীম বলেন, দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রয়োজন। দেশে এখন কোথাও কোন জবাবদিহীতা নেই, ভেঙে পড়েছে চেইন অব কমান্ড। বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সরকারের আমলের নির্বাচন দিয়ে সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা সম্ভব হয়নি, তিনি অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগসহ জাতীয় সরকার গঠন করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেওয়ার দাবি করছি।

সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, দেশ আমাদের, নির্বাচনও আমাদের। সুতরাং আমার দেশের জনগণই সিদ্ধান্ত নেবে নির্বাচন কীভাবে হবে? এখানে বিদেশিদের হস্তক্ষেপ কাম্য নয়। তিনি বলেন, দুর্নীতিতে দেশ ছেয়ে গেছে। কেউ কাউকে মানছে না। বিদেশিদের কাছে গিয়ে কোনো লাভ নেই। আমাদের সমস্যার সমাধান আমাদেরই করতে হবে। বিদেশিরা আজ বলছে আমাদের সেন্টমার্টিন দাও, কাল বলবে আমাদের পুরো দেশটাই দিয়ে দাও। তাই একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে শান্তি ফিরিয়ে আনা সম্ভব হবে। প্রয়োজনে সব দলকে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য চাপ প্রয়োগ করতে হবে।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা জেলা সভাপতি মাওলানা শেখ আব্দুল্লাহ'র সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া ও মুফতি ইমরান হুসাইনের সঞ্চালনায় ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের  নায়েবে আমীর হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর সভাপতি মুফতি গোলামুর রহমান, দারুল উলুম মাদ্রাসার মুহতামিম হাফেজ মোসতাক আহমেদ, খুলনা আলিয়া মাদরাসার অধ্যক্ষ আ খ ম জাকারিয়া, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, মুফতী জিহাদুল ইসলাম, মাওলানা নাজমুস সউদ, মাওলানা মেজবাহ উদ্দিন, মুফতি আমানুল্লাহ, মুফতী মাহবুবুর রহমান, মাওলানা আলী আহমদ, মুফতি জাকির হোসাইন, মুফতি আব্দুর রহিম, মুফতি আরিফ বিল্লাহ, শেখ মো. নাসির উদ্দিন, হাফেজ আব্দুল লতিফ, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা ইকবাল মাহমুদ, মুফতী আসাদুল্লাহ, মাও. আনায়ারুল আজীম, মুফতী আরীফ বিল্লাহ, মাও. মাহবুবুর রহমান, মুফতি আব্দুল আজিজ, মুফতি ফালাহদ্দিন, মুফতি আব্দুল জব্বার, মাও. শায়খুল ইসলাম বিন হাসান, শেখ হাসান ওবায়দুল করিম, আবদুল্লাহ নোমান, মো. শাহিন ও মাহদী হাসান মুন্না।

মুফতি ফয়জুল করিম রাতে নিউমার্কেট সংলগ্ন টেক্সটাইল মিল জামে মসজিদ প্রাঙ্গণে বাংলাদেশ মুজাহিদ কমিটি খুলনা জেলা শাখার উদ্যোগে ওয়াজ মাহফিল ও হালকা জিকিরে প্রধান অতিথির আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।