ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঢাকার তারুণ্যের সমাবেশে গণজোয়ার সৃষ্টি হবে: জিলানী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
ঢাকার তারুণ্যের সমাবেশে গণজোয়ার সৃষ্টি হবে: জিলানী

ঢাকা: রাজধানীতে তারুণ্যের সমাবেশ সামনে রেখে সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেছেন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতারা। এ তিন সংগঠনের উদ্যোগেই অনুষ্ঠিত হবে শনিবারের সমাবেশ।

 

উদ্যান পরিদর্শনে গিয়ে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী বলেন, সমাবেশের প্রস্তুতি অনেক আগেই শেষ হয়েছে।  

তিনি বলেন, ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। দেশের যুব সমাজের যারা অধিকারবঞ্চিত, চাকরির ক্ষেত্রে বৈষম্যের শিকার, তাদের আমরা ঐক্যবদ্ধ করছি মাফিয়া সরকারের বিরুদ্ধে।  

শনিবারের সমাবেশে নতুন জাগরণ সৃষ্টি হবে উল্লেখ করে জিলানী বলেন, কাল তারুণ্যের নতুন ইতিহাস সৃষ্টি হবে। তরুণদের নিয়ে রাজপথে এই ফ্যাসিবাদী সরকারকে রুখে দেব।

৪ কোটি ৭০ লাখ তরুণ গত ১৪ বছরে ভোট দিতে পারেননি দাবি করে স্বেচ্ছাসেবক দলের সভাপতি বলেন, তারা অধিকারবঞ্চিত। গত পাঁচটি বিভাগীয় তারুণ্যের সমাবেশ তারা আমাদের ডাকে সাড়া দিয়েছেন।

সমাবেশকে কেন্দ্র করে কোনো বাধার শঙ্কা রয়েছে কি না, জানতে চাইলে জিলানী বলেন, বাধা দেওয়া তো এই সরকারের নিত্য কাজ। সেটাকে মাথায় রেখেই আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ছাত্র দলের সভাপতি কাজী রওনকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।