ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির নির্বাচনে আসার ইঙ্গিত নেই, তারা ভন্ডুল করবে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
বিএনপির নির্বাচনে আসার ইঙ্গিত নেই, তারা ভন্ডুল করবে: কাদের

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে আসবে- এ রকম কোনো ইঙ্গিত-ইশারা কি দিয়েছে? তারা যে এক দফা দাবি দিয়েছে, সেটা তো নির্বাচনে আসার ইঙ্গিত নয়।  

তিনি বলেন, নির্বাচনে আসা বিএনপির অধিকার।

আমি তো কাউকে জোর করতে পারব না। বিএনপি কোন পথে যাবে সেটা পরিষ্কার, সেটা ঠিক করেই তারা মাঠে নেমেছে। তারা নির্বাচন ভন্ডুল করবে।

বৃহস্পতিবার (২০ জুলাই) রাজধানীর বনানীতে সেতু ভবনে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুকের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, তত্ত্বাবধায়ক নিয়ে বিএনপির মাথাব্যথা, এ নিয়ে বিদেশিদের কোনো বক্তব্য নেই। তত্ত্বাবধায়ক সরকার, প্রধানমন্ত্রীর ও সংসদের পদত্যাগ- এই তিন দাবি নিয়ে বিদেশিরা কিছু বলেনি।

সংবিধানের বিরুদ্ধে গিয়ে বিএনপি এসব দাবি করছে, তা মেনে নির্বাচন হবে না জানিয়ে কাদের বলেন, বিএনপি অশান্তির পথে হাঁটছে। সহিংসতার ইঙ্গিত দিচ্ছে। মির্জা ফখরুলের বক্তব্যে তা আরও স্পষ্ট হয়েছে। তারা শান্তিপূর্ণ নির্বাচন বাধাগ্রস্ত করতে চাইছে। তারা সন্ত্রাস করবে, সন্ত্রাস করে নির্বাচন পণ্ড করবে, নির্বাচন ভণ্ডুল করবে- এ লক্ষ্য নিয়ে তারা এগিয়ে যাচ্ছে।

সাম্প্রতিক সময়ে বিএনপি সহিংসতা করছে মন্তব্য করে তিনি বলেন, ডিসেম্বর থেকে ঢাকা শহরে অনেকগুলো সভা-সমাবেশ, শোভাযাত্রা তারা করেছে। আমাদের অফিস পর্যন্ত আক্রান্ত হয়েছে, লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষ তাদের (বিএনপির) একজন মারা গেছে। শান্তি বিঘ্নিত হলে, উসকানিমূলক কর্মকাণ্ড হলে, সরকার যা করা দরকার সেটা করবে। কোনো অপরাধ ছাড় পেতে পারে না।

সরকার শান্তি চায় জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা রুলিং পার্টি, শান্তিতে দেশ না চললে, এর ব্যত্যয় হলে ক্ষতি আমাদের।  

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ২০ জুলাই, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।