ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রক্ত বৃথা যাবে না, আন্দোলনে জয়ী হব: বুলু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
রক্ত বৃথা যাবে না, আন্দোলনে জয়ী হব: বুলু বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোক র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বরকত উল্লাহ বুলু | ছবি: বাদল

ঢাকা: লক্ষ্মীপুরে সংঘর্ষে নিহত কৃষকদলের কর্মী সজীব হোসেনের রক্ত বৃথা যাবে না মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, সজীবের রক্ত কোনো অবস্থায় বৃথা যাবে না। আমরা আন্দোলনে জয়ী হব।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোক র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিকেল ৪টা ৫ মিনিটে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়।

‘লক্ষ্মীপুরে কৃষকদল নেতা সজীব হোসেনকে হত্যার প্রতিবাদে’ এই র‌্যালির আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

বরকত উল্লাহ বুলু বলেন, আমাদের দাবি একটা, এই সরকারের পদত্যাগ ছাড়া দেশের কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এই দাবিতে সরকারের পদত্যাগ ও বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে দিয়ে দেশে সুষ্ঠু নির্বাচন আদায় করে নেব।

তিনি বলেন, এই সরকারকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচন হবে না। আর আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া জেলে। কিন্তু এই সরকারের কাছে কোনো দাবি করব না। আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়ে আমরা আমাদের দাবি আদায় করব।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সজীব হোসেনকে অত্যন্ত ঠাণ্ডা মাথায় পরিককল্পিতভাবে হত্যা করেছে। এটা ওদের (আওয়ামী লীগ) পরিকল্পিত। কারণ সরকার বিরোধী দলশূন্য করতে চায়।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংবিধানের বাইরে নির্বাচন হবে না। কিন্ত এই সংবিধানের অধীনে জনগণের রায় প্রতিফলন হবে না। তাই নিরপেক্ষ সরকার দরকার। আর যে পথ দিয়ে রাতে-ভোরে, জনগণ ও ভোটার ছাড়া নির্বাচন হয়, সেই নির্বাচন তারা করতে চান। এই নির্বাচন ওবায়দুল কাদের ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পছন্দ।

শোক র‌্যালি ঘিরে দুপুর ২টা থেকে ব্যানার, ফেস্টুন ও কালো পতাকাসহ বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নয়াপল্টনে জড়ো হতে শুরু করেন। এসময় তারা কালো ব্যাজ ধারণ করেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতা আহমেদ আজম খান, আবদুস সালাম, জয়নুল আবেদিন ফারুক, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নাজিম উদ্দিন আলম, তাইফুল ইসলাম টিপু, ইশরাক হোসেন, যুবদল নেতা সুলতান সালাউদ্দিন টুকু, কৃষকদল নেতা হাসান জাফির তুহিন, শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদল নেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েল, ওলামা দলের শাহ মো. নেছারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।