ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শান্তিপূর্ণ পদযাত্রায় হামলা সরকারের ভীত-সন্ত্রস্ত অবস্থার প্রকাশ: গণসংহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
শান্তিপূর্ণ পদযাত্রায় হামলা সরকারের ভীত-সন্ত্রস্ত অবস্থার প্রকাশ: গণসংহতি

ঢাকা: গণতন্ত্র মঞ্চের চট্টগ্রাম ও রংপুর জেলার কর্মসূচিতে হামলা এবং দেশব্যাপী বিভিন্ন স্থানে বিএনপি ও গণতন্ত্র মঞ্চের কর্মসূচিতে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

মঙ্গলবার (১৮ জুলাই) এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এসব হামলার ঘটনায় এই সরকারের স্বৈরাচারী ও ফ্যাসিবাদী চেহারা যেমন আবারও উন্মুক্ত করেছে, তেমনি সরকার যে নার্ভাস হয়ে পড়েছে, তারও প্রকাশ ঘটিয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জনগণের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে, সংঘর্ষ তৈরি করে দেশকে একটা সংঘাতময় পরিবেশের মধ্যে নিয়ে যাবার ষড়যন্ত্র করছে এই সরকার ও সরকারি দল। তথাকথিত শান্তি সমাবেশের নামে অশান্তি সৃষ্টি করা এবং মামলা ধরপাকড়ের পরিচিত পথে নিয়ে যাওয়ার এক ভয়ঙ্কর খেলায় মেতেছে তারা। বাংলাদেশকে অস্থিতিশীল করে নৈরাজ্যের দিকে ঠেলে দেওয়ার অপপ্রয়াস চালাচ্ছে সরকার, যার পরিণতি হতে পারে ভয়ংকর।

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান সরকার তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে  তাদের বিরুদ্ধে জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইকে সহিংসতা দিয়ে দমন করতে চায়। কিন্তু জনগণের পিঠ আজ দেওয়ালে ঠেকে গেছে। তারা মাঠে নেমেছেন। আর জাগ্রত জনতাকে কখনোই দাবিয়ে রাখা যায় না। সরকারের পতন ঘটিয়েই তারা ঘরে ফিরবেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।