ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির পদযাত্রায় হিটস্ট্রোকে যুবদল নেতার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
বিএনপির পদযাত্রায় হিটস্ট্রোকে যুবদল নেতার মৃত্যু

ময়মনসিংহ: ময়মনসিংহে এক দফা দাবিতে পদযাত্রা কর্মসূচি চলাকালে অতিরিক্ত তাপদাহে হিটস্ট্রোকে দক্ষিণ জেলা যুবদলের সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. রুহুল আমীন সরকারের (৪০) মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ২টার দিকে ময়মনসিংহ নগরীর চরপাপড়া এলাকায় এ ঘটনা ঘটে।

রুহুল আমীন জেলা সদর উপজেলার পরাণগঞ্জ ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন।  

যুবদল নেতা মৃত্যুর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. রোকনুজ্জামান সরকার রোকন।  

তিনি বলেন, যুবদলের সক্রিয় নেতা ছিলেন রুহুল আমীন। তিনি আমাদের সঙ্গে পদযাত্রা কর্মসূচিতে উপস্থিত ছিলেন। এ সময় নগরীর চরপাড়া এলাকায় পদযাত্রাটি এলে অতিরিক্ত তাপদাহে একপর্যায়ে অসুস্থ হয়ে পড়েন রুহুল। তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা হিটস্ট্রোকে মৃত ঘোষণা করেন।  

এদিকে, প্রচণ্ড রোদের তাপদাহ ও অতিরিক্ত গরমে পদযাত্রা কর্মসূচিতে অংশ নেওয়া অসংখ্য নেতাকর্মী অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাদের পানি ঢেলে ও বাতাস করে সুস্থ করতে দেখা গেছে।  

এর আগে, ময়মনসিংহ দক্ষিণ, উত্তর ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে নগরীর নতুন বাজার এলাকায় জেলা বিএনপির কার্যালয় থেকে দুপুর সাড়ে ১২টার দিকে বিশাল এই পদযাত্রা কর্মসূচিটি শুরু হয়ে পলিটেকনিক্যাল হোস্টেল মাঠে গিয়ে শেষ হয়।  

পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহাম্মদ আজম খান।  

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এছাড়া বক্তব্য দেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, মহানগর আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার ও শাহ নূরুল কবীর শাহীন প্রমুখ।  

এদিকে, যুবদল নেতা মৃত্যুর ঘটনায় বিএনপির পক্ষ থেকে শোক প্রকাশ করে দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

তিনি বলেন, দেশের গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনের কর্মসূচিতে যুবদল নেতা রুহুল আমীন সরকারের অকাল মৃত্যুতে আমরা শোকাহত। তার এই মৃত্যু দল ও দেশের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। আমরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি। সেই সঙ্গে মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আল্লাহ যেন তাদের এই শোক সইবার শক্তি দান করেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।