ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশে জাতীয় সরকারের বিকল্প নেই: বুলু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
দেশে জাতীয় সরকারের বিকল্প নেই: বুলু

বরিশাল: শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফার দাবিতে বরিশালে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ১২টায় বরিশাল নগরের সদররোড সংলগ্ন বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হয়।

বরিশাল মহানগর ও উত্তর জেলা বিএনপির উদ্যোগে এ পদযাত্রাকে কেন্দ্র করে মহানগরের ৩০টি ওয়ার্ড ও উত্তর জেলা বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে জড় হতে থাকেন। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

পদযাত্রার আগে সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক।  

এ সময় কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, এ সরকারের অধীনে এদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনার ক্ষমতায় থাকলে এদেশে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

এ সময় তিনি কর্তৃত্ববাদী সরকার দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে বলে মন্তব্য করে বলেন, বর্তমান সরকার দেশের সব প্রশাসনিক কাঠামো ধ্বংস করে দিয়েছে। আজ তারা লুটপাটের টাকা দিয়ে আওয়ামী লীগ পরিবার গড়ে তুলেছে। যত ক্ষুদ্র দলই হোক না কেন তাদের নিয়েই আমরা জাতীয় সরকার গঠন করবো। এদেশে জাতীয় সরকারের বিকল্প নেই।

এসময় বিএনপির অন্যান্য নেতারা বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। এ সরকারকে হটাতে সবাইকে রাজপথে থাকতে হবে। মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে রাজপথে আন্দোলন সংগ্রামের পাশাপশি মানুষের কাছে যাওয়ার আহ্বান করেন।

এদিকে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।

পদযাত্রাটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চাঁদমারি এলাকায় গিয়ে শেষ হয়।

অপরদিকে একই দাবিতে বরিশালের কাশিপুর এলাকা থেকে পৃথক পদযাত্রা বের করে বরিশাল জেলা দক্ষিণ বিএনপি। যা ঢাকা-বরিশাল মহাসড়ক হয়ে নগরের আমতরার মোড় হয়ে  সদর রোডের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।