ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ডিজিটাল নিরাপত্তা আইনের নামে জনগণের টুঁটি চেপে ধরেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
‘ডিজিটাল নিরাপত্তা আইনের নামে জনগণের টুঁটি চেপে ধরেছে’

বরিশাল: অবৈধ সরকারের পদত্যাগ, অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ে বরিশালে গণতন্ত্র মঞ্চের পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) বেলা ১১টায় গণতন্ত্র মঞ্চের পথযাত্রা অনুষ্ঠিত হয়।

বরিশাল নগরের নথুল্লাবাদস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় জমায়েত ও সংক্ষিপ্ত সমাবেশ শেষে নতুন বাজার, জেলখানা মোড় হয়ে অশ্বিনী কুমার হল চত্বরে এসে শেষ হয় এই পদযাত্রা।

গণসংহতি আন্দোলন ও গণতন্ত্র মঞ্চের বরিশাল জেলা সমন্বয়কারী জননেতা দেওয়ান আবদুর রশিদ নীলুর সভাপতিত্বে ও গণসংহতি আন্দোলন বরিশাল জেলার সাংগঠনিক সম্পাদক সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের জেলা নির্বাহী সমন্বয়কারী আরিফুর রহমান মিরাজ, অর্থ সম্পাদক ইয়াসমিন সুলতানা, জাতীয় সমাজতান্ত্রিক দল (রব) কেন্দ্রীয় কমিটির সদস্য সমিরন হালদার, বরিশাল জেলা সাধারণ সম্পাদক বিজয় কৃষ্ণ বড়াল, বিপ্লবী ওয়ার্কাস পার্টি জেলা আহ্বায়ক হারুন মাহমুদ, ভাসানী অনুসারী পরিষদ বরিশাল জেলা সদস্য আব্দুল মান্নান, বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা সভাপতি জাবের মোহাম্মদ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীন ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার গণভিত্তি হারিয়ে উন্মাদ হয়ে গেছে। ভোট ডাকাতি করে বিদেশি প্রভুদের দয়ায় ক্ষমতায় এসে দেশকে গভীর খাদে ফেলেছে। আজ সরকারের হাতে দেশ ও জনগণ নিরাপদ নয়। তারা ডিজিটাল নিরাপত্তা আইনের নামে জনগণের টুঁটি চেপে ধরেছে। দলীয় স্বার্থ উদ্ধারে গুম খুনের মতো জঘন্য কাজে নিরাপত্তা বাহিনীকে ব্যবহার করছে। ফলে আওয়ামী লীগ সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই। নিশিরাতের সরকার দেশের ওপর জগদ্দল পাথরের মতো বসে আছে। তাকে সরানোই এখন দেশের মানুষের একমাত্র মুক্তির পথ।

নেতৃবৃন্দ আরও বলেন, ফ্যাসিবাদী সরকার বাংলাদেশ রাষ্ট্র কাঠামোকে নানাভাবে ধ্বংস ও বিপর্যস্ত করেছে। নির্বাচনী ব্যবস্থা, প্রশাসন, আইন ও বিচার বিভাগসহ সবকিছু পকেটস্থ করেছে। এই ফ্যাসিবাদ থেকে উত্তরণের পথ হলো সরকারের পদত্যাগ। আর তা না হলে জনগণ তার স্বার্থে রাজপথ দখলে নেবে। আগামীর বাংলাদেশ গড়ার সংগ্রাম গড়ে তুলবে। এখন প্রয়োজন একটি নতুন রাজনৈতিক বন্দোবস্ত। আর এই বন্দোবস্তের জন্য প্রয়োজন জনগণের বৃহত্তর গণআন্দোলন গড়ে তোলা।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।