ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
বগুড়ায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

বগুড়া: বগুড়ায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপির নেতাকর্মী ও পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ১টার দিকে শহরের ইয়াকুবিয়ার মোড়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বগুড়ার বনানী থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে পদযাত্রা শহরের দিকে আসে। ইয়াকুবিয়ার মোড়ে পৌঁছালে পদযাত্রার পেছনে থাকা নেতাকর্মীরা সরাসরি সাতমাথার দিকে যেতে চান। এতে পুলিশ বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করেন। পুলিশও পাল্টা টিয়ারশেল ছোড়ে।

এর আগে সোমবার সন্ধ্যায় বগুড়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দপ্তর সম্পাদক আব্দুল্লাহ্ আল রাজী জুয়েল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৮ জুলাই বেলা ১১টায় শহরের শহীদ খোকন পার্ক থেকে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করার কথা জানানো হয়। মঙ্গলবার সকাল থেকেই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরের সাতমাথায় সমবেত হতে থাকেন। উভয় দলের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই শহরজুড়ে চাপা উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ বলেন, বিএনপির নেতাকর্মীদের ইয়াকুবিয়ার মোড় থেকে সরাসরি সাতমাথায় যাওয়ার অনুমতি ছিল না। তারা যেতে চাইলে আমরা এতে বাধা দেই। এ সময় তারা আমাদের ওপর লাঠি ও ইট-পাটকেল নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে আমরা টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেই।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।