ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সম্মিলিত জাতীয় জোটের রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার শক্তি আছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
সম্মিলিত জাতীয় জোটের রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার শক্তি আছে ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় পার্টি নেতা ও রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনুর রশিদ বলেছেন, সম্মিলিত জাতীয় জোটের রাষ্ট্রীয় ক্ষমতায় যাবার মতো শক্তি আছে। আমরা হুসাইন মুহাম্মদ এরশাদকে অনুসরণ করেই দেশ গঠনে কাজ করে যাবো।

 

শুক্রবার (১৪ জুলাই) সম্মিলিত জাতীয় জোট কর্তৃক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাজী মামুনুর রশিদ বলেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদই দেশে উন্নয়নের বীজ বপন করে গিয়েছিলেন। যে উদ্দেশ্য নিয়ে এরশাদ জাতীয় পার্টি গঠন ও ৫৮ দলের জোট করেছিলেন তা আমরা বাস্তবায়ন করবো। রওশন এরশাদের নেতৃত্বে আমরা আগামী নির্বাচনে অংশগ্রহণ করবো। তবে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হতে হবে। বাংলাদেশকে নিয়ে যেন কোনো ষড়যন্ত্র কেউ করতে না পারে সেদিকে সজাগ থাকার কথাও বলেন তিনি।

বক্তব্যে জোটের মহাসচিব ডা. খন্দকার ইমদাদুল হক সেলিম বলেন, নুরুল হক নূর ছিলেন একজন ছাত্র। মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে শাহবাগে আন্দোলন করে তিনি নেতা হয়ে গেলেন। তিনি ইসরায়েলের সঙ্গে বৈঠক করে দেশ বিরোধী কাজ করেছেন। আমরা তার বিচার দাবি করি।

সভায় জোটের মুখপাত্র আলতাফ হোসেন মোল্লা বলেন, এরশাদ ঢাকার চারপাশে বেড়িবাঁধ করে দিয়েছিলেন। তাই আজ ঢাকা শহর বন্যা থেকে রক্ষা পাচ্ছে। তিনি রাষ্ট্রধর্ম ইসলাম করছেন বলেই তাকে জোর করে ক্ষমতা থেকে নামিয়ে দেওয়া হয়েছিল। তিনিই বাংলাদেশে শুক্রবার সাপ্তাহিক ছুটি ঘোষণা করেছিলেন। এই জোট রওশন এরশাদের নেতৃত্বে আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। কোনো ষড়যন্ত্র আমাদের এই জোটকে পরাজিত করতে পারবে না।

সম্মিলিত জাতীয় জোটের সমন্বয়কারী শাহ ওয়ালী উল্লাহ ফরহাদের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন জোটের মহাসচিব খন্দকার মো ইমদাদুল হক সেলিম।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এইচএমএস/এসআইএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।