ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সাত মাস পর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
সাত মাস পর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি 

ঢাকা: সংক্ষিপ্ত কমিটি ঘোষণার সাত মাস পর কেন্দ্রীয় নির্বাহী সংসদের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ।  

এর আগে গত ২০ ডিসেম্বর সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালি আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতির পদ পেয়েছেন- রাকিবুল হাসান রাকিব, খাদিমুল বাশার জয়, তাহসান আহমেদ রাসেলসহ  ৭১ জন।

অন্যদিকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন- আব্দুল্লাহ হীল বারী, মোহাম্মদ হোসাইন আহমেদ সোহান, মো. নাজিম উদ্দিনসহ ১১ জন। আর সাংগঠনিক সম্পাদক  রয়েছেন- আতিকা বিনতে হোসাইন, আরিফ মাহামুদ, অতনু বর্মনসহ ১১ জন।

দপ্তর সম্পাদকের গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলামকে।  

কমিটি ঘোষণার আগ মুহূর্তে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য সংখ্যা অপরিবর্তিত রেখে ১০টি সহসভাপতির পদ বাড়ানো হয়।  

এ ছাড়া কমিটিতে আটটি নতুন সম্পাদকীয় পদ যুক্ত করা হয়। সেগুলো হলো- অটিজম বিষয়ক সম্পাদক, মানবাধিকার বিষয়ক সম্পাদক, মাদরাসা শিক্ষা বিষয়ক সম্পাদক, কারিগরি শিক্ষা বিষয়ক সম্পাদক, ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক, উদ্যোক্তা ও উদ্ভাবন (এন্টারপ্রেনিওরশিপ অ্যান্ড ইনোভেশন) বিষয়ক সম্পাদক এবং সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক।

বাংলাদেশ সময়: ০৭৫৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এনবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।