ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জীবন দেবো তবু শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে দেবো না: আমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
জীবন দেবো তবু শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে দেবো না: আমান

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, আজ ঢাকার মানুষ রাজপথে নেমে এসেছে। গণতন্ত্র পুনরুদ্ধার না করে তারা আর ঘরে ফিরবে না।

সরকারের পদত্যাগের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করবে জনগণ। তখনই তারা ঘরে ফিরবে।

বুধবার (১২ জুলাই) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধান অতিথি হিসেবে সমাবেশে উপস্থিত রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আমান উল্লাহ আমান বলেন, জীবনের বিনিময়ে হলেও গণতন্ত্র পুনরুদ্ধার করব, ভোটের অধিকার ফিরিয়ে আনব। জিয়াউর রহমানের নেতৃত্বে পেয়েছিলাম স্বাধীনতা, খালেদা জিয়ার নেতৃত্বে পেয়েছিলাম গণতন্ত্র, আর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে দেশের ভোটাধিকার ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, বিএনপির কোনো নেতাকর্মী আর জেলে যেতে চায় না। আর যদি মামলা দেওয়া হয়, তাহলে নারী-পুরুষ সবাই মিলে আদালতে হাজির হব। জীবন দেবো, কিন্তু অবৈধ শেখ হাসিনাকে আর ক্ষমতায় থাকতে দেবো না।

প্রশাসনের উদ্দেশে আমান বলেন, আর গুলি চালানোর চেষ্টা করবেন না। হতে পারে সে (নেতাকর্মী) আপনার-আমার ভাই।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি। দুপুর ২টার দিকে এ সমাবেশ শুরু হয়। সকাল থেকেই সমাবেশে দলের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। দুপুর ১২টার মধ্যেই বিএনপির নেতা-কর্মীদের অংশগ্রহণে ভরে যায় সমাবেশস্থল।

সমাবেশের শুরুতে অংশ নেওয়া নেতা-কর্মীদের উজ্জীবিত রাখতে বিএনপি কার্যালয়ের সামনে তৈরি করা মঞ্চে গান পরিবেশন করা হয়। গান পরিবেশনের ফাঁকে ফাঁকে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতারা বক্তব্য দিতে থাকেন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
টিএ/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।