ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

২০-২৫ শর্তে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
২০-২৫ শর্তে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপি সমাবেশের জোর প্রস্তুতি চলছে। আগামীকাল বুধবার (১২ জুলাই) দলটির সমাবেশ হওয়ার কথা রয়েছে।

তবে এখন পর্যন্ত পুলিশের পক্ষ থেকে তারা আনুষ্ঠানিক কোনো অনুমতি পায়নি।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরের একটি সূত্র জানিয়েছে, শর্তসাপেক্ষে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে।

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, বিএনপিকে এখনো সমাবেশের অনুমতি না দিলেও এর প্রক্রিয়া চলছে। আজকে অনুমতি দেওয়া হতে পারে।

অনুমতি দিলে কোনো শর্ত থাকবে কিনা জানতে চাইলে গোলাম ফারুক বলেন, শর্ত থাকবেই। ২০ থেকে ২৫টি শর্তসাপেক্ষে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে।

এর আগে সোমবার (১০ জুলাই) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ আয়োজনে ডিএমপি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেয় বলে জানান বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। এদিন বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে। তারা কমিশনারের কাছে সমাবেশ আয়োজনের সহায়তার জন্য লিখিত আবেদন জমা দেন। পরে কমিশনার সমাবেশ আয়োজনে সহযোগিতার মৌখিক আশ্বাস দেন।

এ্যানি জানান, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে নয়াপল্টন তারা সমাবেশ আহ্বান করেছেন। এ বিষয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে আলাপের সময় তারা সহযোগিতা চান। তারা আশা করছেন দেশের জনগণকে সম্পৃক্ত করে এ সমাবেশ সফল হবে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।