ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ সোনা দিয়ে মুড়িয়ে দিলেও জনগণ এই সরকারকে ভোট দেবে না: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
দেশ সোনা দিয়ে মুড়িয়ে দিলেও জনগণ এই সরকারকে ভোট দেবে না: সেলিমা রহমান ছবি: জিএম মুজিবুর 

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, সোনা দিয়ে দেশ মুড়িয়ে দিলেও জনগণ এই সরকারকে ভোট দেবে না।

সোমবার (১০ জুলাই) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ও আন্তর্জাতিক চাপ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

সভার আয়োজন করে সেন্টার ফর ডেমোক্রেসি অ্যান্ড পিস স্টাডিজ।

সেলিমা রহমান বলেন, আজ শেখ হাসিনা যদি সোনা দিয়ে দেশকে মুড়িয়ে দেয় তবুও জনগণ এই সরকারকে ভোট দেবে না। তারা (সরকার) এটা বুঝে গেছে বলেই নানা ভাবে নিপীড়ন করছে।  

সেলিমা রহমান বলেন, পাকিস্তান বাহিনী যখন এই দেশ থেকে চলে গিয়েছিল, তখন এই দেশের বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। এই দেশের মানুষ যাতে মাথা তুলে না দাঁড়াতে পারে, সেই ব্যবস্থা করেছিল। ঠিক একইভাবে শেখ হাসিনা যদি ক্ষমতায় না থাকতে পারেন, তাহলে চেষ্টা করবেন দেশ ধ্বংস করতে।

বিএনপির এই নেত্রী আরো বলেন, এখন সমগ্র দেশের জনগণ আর আমরা বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল গণতন্ত্রের জন্য কাজ করছি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৩ দিন হরতাল করেছিল। বাসে আগুন দিয়ে অগ্নি সন্ত্রাস করেছিল। ১১ জনকে হত্যা করেছিল। সেখানে আমরা (বিএনপি) কিন্তু ছিলাম না। অথচ আওয়ামী লীগ বিএনপিকে জঙ্গি, সন্ত্রাসী বলে দোষ চাপিয়েছিল।  

সেলিমা রহমান আরো বলেন, বিএনপি সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে একমাত্র লক্ষ্যে পৌঁছেছে। সেটা হচ্ছে এই ফ্যাসিস্ট সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না, হতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রী বিদেশ সফর করছেন, কিন্তু কোথাও তিনি সুবিধা করতে পারেননি। তাই আজকে আমরা একটি কথাই বলতে চাই, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আমরা কোনো নির্বাচন করব না। আর তার জন্য আমাদের রাজপথে থাকতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রুহুল আমিন রোকন এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
এসসি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।