ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যা মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যা মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার গ্রেপ্তার বিএনপি নেতা জাহিদুল কবির ভূঁইয়া: ফাইল ফটো

নরসিংদী: নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যা মামলায় বিএনপি নেতা জাহিদুল কবির ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভারত থেকে বাংলাদেশে আসার পথে যশোরের বেনাপোল স্থলবন্দর পুলিশ তাকে আটক করে।

পরে তাকে নরসিংদী সদর থানা পুলিশের হাতে হস্তান্তর করা হয়।  

রোববার (৯ জুলাই) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

জাহিদুল কবির ভূঁইয়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও হাজিপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।

নরসিংদী সদর থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা অভিজিৎ চৌধুরী সাংবাদিকদের জানান, নরসিংদীতে জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম-আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক (৩২) ও আশরাফুল ইসলাম (২০) হত্যা মামলায় অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশকে অবগত করা হয়েছিল। শনিবার (৮ জুলাই) দুপুরে অভিযুক্ত বিএনপি নেতা জাহিদুল কবির ভূঁইয়া ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। ওই সময় যশোরের বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে আমাদের অবহিত করে। পরে আমরা বেনাপোল ইমিগ্রেশন থেকে জাহিদকে গ্রেপ্তার করে নরসিংদী নিয়ে আসি। জোড়া হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার দুপুরে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহনাজ সিদ্দিকির আদালতে সোপর্দ করা হয়। পরে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানের নির্দেশ দেন।  

প্রসঙ্গত, চলতি বছরের ২৫ মে নরসিংদীর চিনিশপুর বিএনপির কার্যালয়ের সামনে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের বিক্ষোভ ও মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। ওই সময় দুর্বৃত্তদের গুলিতে আহত হন জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম-আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক (৩২) ও আশরাফুল ইসলাম (২০)। পরে ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাদেকুর রহমান সাদেকের মৃত্যু হয়। এর একদিন পর সকালে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আশরাফুল ইসলামের। এ ঘটনায় নিহত সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন বাদী হয়ে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী শিরিন সুলতানা, যুবদল সভাপতি, ছাত্রদল সভাপতিসহ বিএনপির ৩০ নেতার বিরুদ্ধে হত্যা মামলা করেন।  

এ মামলায় জাহিদসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।