ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘আওয়ামী লীগ ষড়যন্ত্রের রাজনীতি করে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
‘আওয়ামী লীগ ষড়যন্ত্রের রাজনীতি করে না’

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেন, ‘বিরোধী দল শুধু ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে। ষড়যন্ত্র করে কীভাবে ক্ষমতায় যাওয়া যায়, সেই চেষ্টা করে।

আওয়ামী লীগ কিন্তু ষড়যন্ত্রের রাজনীতি করে না। এ কারণেই বন্যা, করোনাসহ সকল দুর্যোগে আওয়ামী লীগ জনগণের পাশে ছিল। অন্য কোনো দল মহামারিসহ দুর্যোগে আপনাদের পাশে আসেনি। ’

শুক্রবার (৭ জুলাই) সকালে শিবচর উপজেলার হাজীপুর-বাঁচামারা নদীর ওপর নির্মিত ‘দাদা ভাই’ সেতুর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

এসময় নূর-ই আলম চৌধুরী বলেন, ‘শিগগিরই রেল চালু হচ্ছে। শিবচর থেকে স্বল্প সময়ে এবং স্বল্প খরচে ঢাকা যাওয়া-আসা করা যাবে। শিবচরে থেকেই ঢাকায় গিয়ে অফিস করতে পারবে এ এলাকার মানুষ। আমাদের ছেলে-মেয়েরা উচ্চশিক্ষার ক্ষেত্রে ঢাকায় গিয়ে ক্লাস করে আবার বাড়ি ফিরতে পারবে।

তিনি আরও বলেন, এই রেল সংযোগ পায়রা বন্দর, মংলা বন্দর এবং এক সময় ভারতের সঙ্গেও যুক্ত হবে। এর ফলে এখান থেকেই আপনারা ভারতসহ বিভিন্ন স্থানে যেতে পারবেন। চিকিৎসার জন্য, শিক্ষার জন্য যেতে পারবেন। একারণে প্রধানমন্ত্রী শেষ হাসিনা ব্যাপক উন্নয়ন করছেন।

চিফ হুইপ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে আছে বলেই দেশে উন্নয়ন কাজ সম্পাদন হচ্ছে। আগামীতে আমাদের আওয়ামী লীগ সরকার গঠন করে দেশের উন্নয়নের কাজ চলমান রাখতে পারব। দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আবারও দেশের জনগণ আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে। এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে আমাদের সরকার সক্ষম হবে। ’

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, বাহাদুরপুরের পীর আব্দুলাহ মোহাম্মদ হাসান, মাদারীপুর এলজিআরডি নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আশরাফ আলী,  মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ্র, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খানসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, উপজেলার বাহাদুরপুর এলাকায় শিবচর পৌরসভা হতে শিবচর রেলস্টেশন সড়কে ২ হাজার ৫ শত মিটার চেইনেজে ২শত ৪৫মিটার দৈর্ঘ্য এবং ৭ দশমিক ৩ মিটার প্রস্থে প্রায় ২৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে হাতিরঝিলের সেতুর আদলে একটি সেতু। যার নামকরণ করা হয় ‘দাদা ভাই’ সেতু। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সেতুটির নির্মাণ কাজ করে মেসার্স হামিম ইন্টারন্যাশনাল অ্যান্ড হাবিবা কনস্ট্রাকশন। সেতুটির ফলে পৌর এলাকা থেকে সহজেই রেল স্টেশন এবং এক্সপ্রেসওয়ের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারবে সাধারণ মানুষ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।