ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১৪ জুলাই দেশব্যাপী মানববন্ধন করবে খেলাফত মজলিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
১৪ জুলাই দেশব্যাপী মানববন্ধন করবে খেলাফত মজলিস

ঢাকা: বর্তমান সরকারকে ফ্যাসিবাদী আখ্যা দিয়ে দলীয় নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১৪ জুলাই সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করবে বাংলাদেশ খেলাফত মজলিস।

শুক্রবার (২৩ জুন) বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট প্রাঙ্গণে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মিছিল থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির নেতারা।

দেশব্যাপী ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচি পালনে বিভিন্ন জেলায় বাধা ও গ্রেপ্তারের প্রতিবাদ এবং গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী বলেন, এই সরকার বাংলাদেশ খেলাফত মজলিসের নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে। কিন্তু গ্রেপ্তার করে কোনো আন্দোলন দমন করা যায় না। আমাদের অনেক নেতা মিছিলে ছিলেন না। কিন্তু তাদের গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ দাবি করছে তাদের কাছে ককটেল পাওয়া গেছে। এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে যত মামলা হয়েছে সব মিথ্যা ও বানোয়াট।

সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, দেশের ভেতরে শত্রু তৈরি করেছেন। বর্তমানে বিদেশেও শত্রু তৈরি হয়ে গেছে। এখন আর প্রহসন করতে পারবেন না।

তিনি বলেন, আগামী ১৪ জুলাই সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এরপর থেকে ধারাবাহিক কর্মসূচি আসতে থাকবে।

বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্ত্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান বলেন, ২০২১ সালে ভারতের মোদী বিরোধী আন্দোলন করি। সেই আন্দোলনকে কেন্দ্র করে আমাদের সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ নেতা-কর্মীদের গ্রেপ্তার করে এই সরকারের পুলিশ প্রশাসন। তাদের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দিয়েছে এই সরকার। ওলামায় একরামদের গ্রেপ্তারের পর থেকে বাংলাদেশ খেলাফত যুব মজলিস  আন্দোলন সংগ্রাম শুরু করেছে। আমরা যখনই বিক্ষোভ বা মিটিং-মিছিল করতে গেছি তখনই পুলিশ প্রশাসন আমাদের আন্দোলনকে বানচালের চেষ্টা করেছে।

তিনি বলেন, মাওলানা মামুনুল হকসহ আমাদের বিভিন্ন নেতা-কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে দেশব্যাপী ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচী পালনে বিভিন্ন জেলায় বাধা দিয়েছে পুলিশ প্রশাসন। আমাদের নেতাকর্মীদের ওপর আক্রমণ করা হয়েছে, অনেককে গ্রেপ্তার করা হয়েছে। এই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর একের পর এক অপরাধ করছে। বলতে শুরু করলে শেষ করা হবে না।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, চীন-রাশিয়ার আশা বাদ দেন, দেশের জনগণের চিন্তা করেন। আর যদি জনগণের চিন্তা না করেন তবে ক্ষমতা ছেড়ে দেন। আপনারা চুরি-ডাকাতি করে ক্ষমতায় টিকে আছেন। কোনো তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নীল নকশার নির্বাচন এদেশের মানুষ মেনে নেবে না, করতেও দেবে না।   মাওলানা মামুনুল হকসহ বাংলাদেশ খেলাফত মজলিসের নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি করছি। নয়তো রাজপথে কঠোর আন্দোলন করব আমরা।

এসময় বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশ শেষে শান্তিপুর্ণ একটি মিছিল বের করে সংগঠনটি৷ মিছিলটি বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে বের হয়ে পল্টন মোড় প্রশিক্ষিত হয়ে দৈনিক বাংলা মোড় হয়ে আবার মসজিদের উত্তর গেটে এসে শেষ হয়।

এসময় মসজিদের বাইরে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।