ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে তারুণ্যের সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
বরিশালে তারুণ্যের সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু

বরিশাল: ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের যৌথ উদ্যোগে বরিশালে শনিবার (২৪ জুন) অনুষ্ঠিত হবে তারুণ্যের সমাবেশ।

নগরের বঙ্গবন্ধু উদ্যানে এদিন বিকেল ৩টায় শুরু হতে যাওয়া সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বরিশালে তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষে স্থানীয়ভাবে প্রচার প্রচারণার পাশাপাশি সংবাদ সম্মেলন করেছে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতারা।

শুক্রবার (২৩ জুন) বেলা সাড়ে ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, তিনটি তরুণ সংগঠনের উদ্যোগে দেশের ছয় বিভাগীয় শহরে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। মানুষের অধিকার প্রতিষ্ঠায় তারা মাঠে নেমেছেন।  

আগামী দিনে বাংলাদেশকে বসবাসযোগী ও সবাই যাতে সমান অধিকার নিয়ে থাকতে পারে সে লক্ষে সমাবেশ করছেন তারা।

তিনি বলেন, মানুষের গণতন্ত্র হরণ করা হয়েছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। তাই গণতন্ত্র ও দেশের কথা চিন্তা করে যুব ও তরুণ সমাজ জাগ্রত হয়ে সমাবেশে যোগ দেবেন।

এ সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় ক্ষমতাসীনরা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে অভিযোগ তুলে টুকু বলেন, হিজলায় হামলা হয়েছে। যারা হামলার শিকার হয়েছে তারা হাসপাতালে চিকিৎসাধীন। ন্যায় সঙ্গত কারণে মাঠে নামলে খুন, গুম করা হচ্ছে। সব মানুষ এ সরকারের নির্যাতনের শিকার হচ্ছে। এ থেকে মানুষকে পরিত্রাণ দিতে তারুণ্যের এ সমাবেশের আয়োজনে করা হয়েছে।

সংবাদ সম্মেলনে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী,  সাধারণ সম্পাদক রাজিব আহসান, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন নান্নু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।