ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নড়াইলে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
নড়াইলে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০ ফাইল ফটো

নড়াইল: একটি বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে।

আহতদের গোপালগঞ্জ মেডিকেল কলেজ ও গোপালগঞ্জ সাহারা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) রাত ৮টার দিকে উপজেলার বাগুডাঙ্গা বাজারে ঘটে এ ঘটনা। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার বিষয়ে দুই পক্ষের নেতারা পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা বাজারের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পহরডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি বাগুডাঙ্গা গ্রামের মো. বায়েজিদ মোল্যা এবং একই গ্রামের ও ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য আওয়ামী লীগ কর্মী মো. আমিনুর কাজী গ্রুপের মধ্যে কিছু দিন ধরে বিরোধ চলে আসছিল।

তারই মঝে গত ১১ জুন সকালে বায়েজিদের নেতৃত্বে এ বাজারের পাশে একখণ্ড সরকারি জমিতে 'বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নির্দ্ধারিত স্থান’ বলে একটি সাইনবোর্ড টানালে প্রতিপক্ষের লোকজন বায়েজিদের বিরুদ্ধে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নাম ভাঙিয়ে সরকারি জমি দখলের অভিযোগ তুললে গ্রামটিতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

পরবর্তীতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাগুডাঙ্গা বাজারের একটি চায়ের দোকানের পাশে দুই পক্ষের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়।

প্রায় ঘন্টাব্যাপী চলা সংঘর্ষে উভয় পক্ষের মহিবুল শেখ (৬০), সাহেব শেখ (৪৫), এস্কেন শেখ (৩০), খোকা মোল্যা (৪০), শরীফুল কাজী (৪০), লাবলু কাজী (৫৫), মহিবুল শেখ (২০), শওকাত শিকদার (৫৫) আকি মোল্যা (৪৮), মুন্না খান (২০), ইচুচ মোল্যা (৪২), ইয়াছিন মোল্যা (৩৭), হায়দার মোল্যা (৪৮), আলমতারা শেখ (৫৫) ও শাহজাহান মোল্যা (৪৫) গুরুতরসহ অন্তত ৩০ জন আহন হন।

বায়োজিদ মোল্যা অভিযোগ করে বাংলানিউজকে জানান, নিত্যদিনের মতো বৃহস্পতিবার সন্ধ্যায় তিনিসহ তার সমর্থকরা ওই বাজারের আওয়ামী লীগ অফিসের পাশে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নির্ধারিত স্থানে বসে ছিলেন। হঠাৎ আমিনুর কাজীর নেতৃত্বে তার সশস্ত্র সমর্থকরা তাদের ওপর হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত ঘটে।

আমিনুর কাজী পাল্টা অভিযোগ করে বাংলানিউজকে জানান, ঘটনার সময় তিনিসহ তার সমর্থকরা বাজারের একটি চায়ের দোকানের পাশে বসে গল্প করার সময় বায়েজিদের নেতৃত্বে তার সমর্থকরা অতর্কিতে তাদের ওপর হামলা চালালে সংঘর্ষ বেধে যায়।

উপজেলার নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।