ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

খুলনার সাবেক মেয়র তৈয়বুরের বিরুদ্ধে দুদকের মামলায় চার্জশিট

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

খুলনাঃ অবৈধভাবে অতিরিক্ত শ্রমিক নিয়োগ দিয়ে সরকারের প্রায় ১০ কোটি টাকার তিসাধন ও অর্থ আত্মসাতের মামলায় খুলনার সাবেক মেয়র ও বিএনপি নেতা শেখ তৈয়েবুর রহমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুর রহমান বুধবার খুলনার মুখ্য মহানগর হাকিম মোঃ বারেকুজ্জামানের আদালতে ছয়টি চার্জশিট দাখিল করেন।



দুদকের উপ-পরিচালক মঞ্জুর মোর্শেদ চার্জশিট দাখিলের বিষয়ে বাংলানিউজকে জানান, ২০০২ সালের জুলাই থেকে ২০০৭ সালের অক্টোবর পর্যন্ত খুলনা সিটি করপোরেশন (কেসিসি) এলাকার জন্য মঞ্জুরিকৃত শ্রমিকের সংখ্যা ছিল ১৯৯ জন। কিন্তু এই সময়ে এর বাইরে অবৈধভাবে মতার অপব্যবহারের মাধ্যমে মাস্টাররোল দেখিয়ে কয়েকগুন বেশী শ্রমিক নিয়োগ দেওয়া হয়।

শেখ তৈয়েবুর রহমান মেয়র হিসাবে দায়িত্ব পালনকালে মঞ্জুরিকৃত শ্রমিকের চেয়ে কয়েকগুন বেশী শ্রমিক নিয়োগ দিয়ে সরকারের ৯ কোটি ৭৪ লাখ ৩১ হাজার ২২৭ টাকার তি করেছেন। সরকারি টাকা আত্মসাত ও তিসাধনের অভিযোগ এনে তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এক মামলায় ছয়টি চার্জশিট দাখিলের প্রসঙ্গে তিনি বলেন, প্রত্যেক বছরের আর্থিক তির ব্যাপারে পৃথক পৃথক চার্জশিট দাখিল করা হয়েছে।

দুদক সূত্র বাংলানিউজকে জানায়, সাবেক মেয়র তৈয়বুর রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাত ও সরকারের আর্থিক তিসাধনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক আমিনুর রহমান বাদী হয়ে ২০০৯ সালের ৩০ ডিসেম্বর খুলনা থানায় এই মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১৫০ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa