ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বগুড়ায় পত্রিকা- সম্পাদক জামায়াত নেতার কারাদণ্ড

শরীফ সুমন , জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

রাজশাহী : রাজশাহীর আদালতে বগুড়া জেলা জামায়াতের আমীর ও স্থানীয় দৈনিক সাতমাথা সম্পাদক অধ্যক্ষ শাহাবুদ্দিনকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০০৫ সালের তার বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলায় রাজশাহী জেলা জজ আদালতের বিচারক আলমগীর হোসেন বুধবার বিকেলে ৪ টায় এ আদেশ দেন।



একই মামলায় ওই পত্রিকার চারঘাট প্রতিনিধি ওমর ফারুককে এক বছর কারাদণ্ড দেওয়া হয়। তবে পত্রিকার প্রকাশক হামিদা খাতুনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০০৫ সালে পুঠিয়া উপজেলার কাঠালবাড়িয়া গ্রামের জালাল মিয়ার বাড়িতে সংগঠিত অসামাজিক কার্যকলাপের ওপর স্থানীয় চারঘাট প্রতিনিধির বরাত দিয়ে বগুড়ার দৈনিক সাতমাথা পত্রিকায় প্রতিবেদন প্রকাশ করা হয়। এতে জালাল উদ্দিন রাজশাহীর আদালতে সম্পাদক-প্রকাশক ও সংশ্লিষ্ট প্রতিনিধির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন।

রায় ঘোষণার পর জামায়াত নেতা ও পত্রিকাটির সম্পাদক অধ্যক্ষ শাহাবুদ্দিনকে কারাগারে পাঠানো হয়। তবে স্থানীয় চারঘাট প্রতিনিধি পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৩০ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa