ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার সিদ্ধান্ত হয়নি: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জুন ৭, ২০২৩
রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার সিদ্ধান্ত হয়নি: কাদের ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে কোনো রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। পাশাপাশি জাতিসংঘের মধ্যস্থতার বিষয়টিও নাকচ কর দিয়েছেন তিনি৷

বুধবার (৭ জুন) সকালে ওবায়দুল কাদের ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের সমস্যা নিয়ে আমরাই আলোচনা করে সমাধান করব। এখানে জাতিসংঘের মধ্যস্থতা বা হস্তক্ষেপের প্রয়োজন আছে-এমন রাজনৈতিক সংকট দেশে তৈরি হয়নি।  

বিএনপির সঙ্গে আলোচনার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি ৷

আ. লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থা আরও গণতান্ত্রিক হয়েছে৷ গণতন্ত্র হঠাৎ করে রাতারাতি প্রতিষ্ঠা পায় না ৷ গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সময় লাগে ৷ একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয় ৷ আমাদের গণতন্ত্র এখন অনেক পরিপূর্ণ হয়েছে ৷ প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে চলছে ৷ কাজেই বাইরের কোনো মধ্যস্থতা, কোনো হস্তক্ষেপের প্রয়োজন নেই ৷ 

ওবায়দুল কাদের বলেন, দেশের যেকোনো সংকটের সমাধান হচ্ছে আমাদের সংবিধান৷ 

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুন ০৭, ২০২৩

এসকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।