ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

প্রয়োজনে বিএনপির সঙ্গে আলোচনায় রাজি সরকার: আমু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জুন ৬, ২০২৩
প্রয়োজনে বিএনপির সঙ্গে আলোচনায় রাজি সরকার: আমু আমির হোসেন আমু । ফাইল ছবি

ঢাকা: ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, দেশে গণতন্ত্রের স্বার্থে নির্বাচনী সমস্যা সমাধানে সরকার আলোচনা করতে রাজি।  

মঙ্গলবার (৬ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ১৪ দলের সমাবেশে তিনি এ কথা বলেন।

আমু বলেন, সংবিধানের মধ্যে থেকে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে আলোচনার দরজা সবসময় খোলা আছে। বিএনপির সঙ্গে যেকোনো আলোচনা হতে পারে। প্রয়োজনে জাতিসংঘের প্রতিনিধির মধ্যস্থতায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আলোচনা ছাড়া অন্য কোনো উপায়ে সংকটের সমাধান হবে না। আর অসাংবিধানিকভাবে কেউ ক্ষমতায় আসার পাঁয়তারা করলে জনগণ প্রতিরোধ করবে।

আমু বলেন, ভিসানীতির দুরভিসন্ধি হলো শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটিয়ে বিএনপিকে ক্ষমতায় বসানো। তবে আওয়ামী লীগ মার্কিন ভিসানীতির তোয়াক্কা করছে না। ভিসানীতি কাদের পক্ষে তা নির্বাচনে প্রমাণিত হবে।

সমাবেশে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না, অবাধ ও সুষ্ঠু নির্বাচন করবে। শেখ হাসিনার অধীনে যথাসময়ে নির্বাচন হবে।

সমাবেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, মার্কিন ভিসানীতির কারণে যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে সাহস থাকলে বিএনপি নির্বাচনে আসুক।
 

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জুন ৬, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa