ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগের সংঘর্ষে ২ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুন ৬, ২০২৩
আ. লীগের সংঘর্ষে ২ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক  সচল

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে দুই ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (০৬ জুন) সকাল ৮টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

সকাল ১১টার দিকে সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলি বর্ষণের ঘটনা ঘটে। পরে দুপুর সাড়ে ১২টার দিকে সংঘর্ষ থামে।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ জানান, সকাল ১০টা থেকে ঘণ্টা দুই যান চলাচল বন্ধ ছিল। তবে দিনে মহাসড়কে যানবাহনের চাপ কম থাকায় যানজট দীর্ঘ হয়নি। এখন দুই লেনেই যান চলাচল স্বাভাবিক রয়েছে।  
চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা গোলাম কিবরিয়া টিপু বাংলানিউজকে জানান, সংঘর্ষে এ পর্যন্ত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

জানা গেছে, কুমিল্লা-১১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মুজিবুল হকের গ্রুপের সঙ্গে তার বিদ্রোহী গ্রুপের সংঘর্ষে এ পরিস্থিতি সৃষ্টি হয়। এমন অবস্থায় মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার যানজট ছড়িয়ে পড়ে।
সরেজমিনে দেখা যায়, মহাসড়কে লাঠি ও দেশীয় অস্ত্রসহ দুই পক্ষের অর্ধশত লোক অবস্থান নেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের বরাতে জানা গেছে, মঙ্গলবার সংসদ সদস্য মুজিবুল হক ও তার বিরোধী চৌদ্দগ্রামের সাবেক মেয়র মিজানুর রহমান গ্রুপ শো-ডাউনের আয়োজন করে। শো-ডাউনে যেন আওয়ামী লীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা আসতে না পারেন, সেজন্য মহাসড়কের মোড়ে মোড়ে তল্লাশি চালানো হয়। এতে প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস, ট্রাক, পিকআপভ্যান ও অ্যাম্বুলেন্সেও তল্লাশি করা হয়। সংঘর্ষের মধ্যে নির্বিচারে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগেরও ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জুন ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad