ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪৩০, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে না এলে বিএনপির রাজনৈতিক কবর রচনা হবে: নানক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, জুন ৫, ২০২৩
নির্বাচনে না এলে বিএনপির রাজনৈতিক কবর রচনা হবে: নানক সম্মেলনে বক্তব্য রাখছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আপনারা যদি সন্ত্রাসের পথ পরিহার করে নির্বাচনের পথে না আসেন, তাহলে রাজনৈতিকভাবে আপনাদের কবর রচনা হবে।

সোমবার (৫ জুন) রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে ঢাকা-১৩ আসনের আটটি ওয়ার্ডের যুবলীগের ১০৪ ইউনিটের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বিএনপি-জামায়াতের দেশবিরোধী কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি ক্ষমতায় আসার আগে তাদের প্রতিষ্ঠান খুনি জিয়াউর রহমান বাংলাদেশের সামরিক বাহিনীর ছয়শোর বেশি সামরিক সদস্যকে ফাঁসির কাষ্টে ঝুলিয়ে হত্যা করেছিলেন তারা নাকি রাষ্ট্রকাঠামোকে মেরামত করবে৷ ওদের কথা শুনে ঘোড়াও হাসে।

তিনি বলেন, যারা রাষ্ট্রের মধ্যে আরেকটি হাওয়া ভবন রাষ্ট্র গঠন করেছিল। ওই বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে এবং তাদের ষড়যন্ত্রের 'বিষদাঁত' ভেঙে দিতে হবে।  

বিএনপির উদ্দেশ্যে নানক বলেন, 'লজ্জা করে না আপনাদের? বিএনপি নেতারা বলেছিলেন আওয়ামী লীগ, শেখ হাসিনা কোনো দিন পদ্মাসেতু করতে পারবে না। শুধু তাই নয়, বিএনপি পদ্মাসেতু নির্মাণ বন্ধে নানা ষড়যন্ত্র করেছে। আর এ ষড়যন্ত্রের পেছনে ড. ইউনূসের হাত রয়েছে বলে জানান তিনি।  

সরকার বিরোধীদের উদ্দেশ্যে নানক বলেন, দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ এগিয়ে যাবে। ষড়যন্ত্র চলছে চলবে কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন থেমে থাকবে না। শেখ হাসিনার নেতৃত্বে সরকার কোনো অপশক্তিকে ভয় পায় না।

এ সময় দলের বার্তা পাওয়া মাত্রই আগামী নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে ঝাঁপিয়ে পড়তে যুবলীগকে নির্দেশনা দেন যুবলীগের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে নানক বলেন, আপনাদের ফোনে যদি কোনো ম্যাসেজ পান। সে ম্যাসেজ পেয়ে আপনারা ঝাঁপিয়ে পড়তে পারবেন না? আমাদের মাঝে কোনো বিভেদ নেই। শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, তার পক্ষে আমরা সবাই ঝাপিয়ে পড়বো।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্ব সম্মেলনে  আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান। সম্মেলনে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

বাংলাদেশ সময়: ২৩০৪ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এনবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa