ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সরকারের পেছনে আজরাইল দাঁড়িয়ে আছেন: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুন ৩, ২০২৩
সরকারের পেছনে আজরাইল দাঁড়িয়ে আছেন: ফখরুল

ঢাকা: সরকারের পেছনে আজরাইল দাঁড়িয়ে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ক্ষমতাসীনদের সময় শেষ বলেও তিনি মন্তব্য করেছেন।

শনিবার (৩ জুন) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সাজা বহাল রেখে যে রায় হয়েছে- সেটির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উত্তর ও দক্ষিণ মহানগর বিএনপি।

সমাবেশে ফখরুল বলেন, তারা মিথ্যা মামলায় সাজা দিয়ে বিরোধী দলীয় নেতাদের রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। এ প্রক্রিয়া শুরু হয়েছিল খালেদা জিয়াকে সাজা দেওয়ার মাধ্যমে। নেতাদের কারাগারে রেখে নির্বাচনে ফাঁকা মাঠে গোল দিতে চায় আওয়ামী লীগ। কিন্তু তাদের সেই আশায় গুঁড়েবালি, মানুষ জেগে উঠেছে। নেতাদের সাজা দিয়ে জনগণের আন্দোলন দমানো যাবে না।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, আজকে সরকারের অপকর্ম সারা বিশ্ব জানে। তারা এ বাঙালি জাতিকে বিশ্বের বুকে হেয় প্রতিপন্ন করেছে। আমেরিকার ভিসা নীতি কেন? কই আর কোনো রাষ্ট্রের জন্য তো এই ভিসা নীতি হয়নি। কারণ, এদেশে গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই।

২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার বাজেটের নামে দেশের মানুষের সঙ্গে মশকরা করছে। এটা গরিব মারার বাজেট।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, এখনো সময় আছে। ক্ষমতা ছেড়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। অনেক অত্যাচার অবিচার করেছেন। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করেছেন। এবার জনগণকে রেহাই দেন। এ সময় তিনি বলেন, সরকারের পেছনে আজরাইল দাঁড়িয়ে গেছে, তাদের সময় শেষ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় দলের বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক শরাফত আলী সপু, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আনম সাইফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ৩, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।