ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ভারত এখন আর আওয়ামী লীগের প্রতি প্রসন্ন নয়: হাসনা মওদুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, মে ৩১, ২০২৩
ভারত এখন আর আওয়ামী লীগের প্রতি প্রসন্ন নয়: হাসনা মওদুদ

নোয়াখালী: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদ্দীন মওদুদ বলেছেন, না চাইতে অনেক কিছু পেয়েও ভারত এখন আর আওয়ামী লীগের প্রতি প্রসন্ন নয়। তারা জানে আওয়ামী লীগ গণতন্ত্রকে শ্রদ্ধা করে না।

একচেটিয়াভাবে রাতের বেলা ভোটের অধিকার হরণ করে (আওয়ামী লীগ)।  

মঙ্গলবার (৩০ মে) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব মোহাম্মদনগর গ্রামে মওদুদ আহমদের নিজ বাড়িতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপিপ্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে কোম্পানীগঞ্জ-কবিরহাট উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন।  

সেখানে হাসনা মওদুদ ক্ষোভের সুরে বলেন, মওদুদ সাহেবকে রাস্তায় বের হতে দেয়নি, বাজারে যেতে দেয়নি। এই কথাগুলো ভুলে গেলে চলবে না। এই কথাগুলো আওয়ামী লীগের আসল ইতিহাস।

এ সময় সম্প্রতি আমেরিকার ভিসানীতির প্রসঙ্গ তুলেন হাসনা মওদুদ।  

তিনি বলেন, আপনারা শুনেছেন, কেউ যদি গণতন্ত্র প্রতিষ্ঠায় বাধা দেয় তাহলে তাকে কোনোদিন তাদের দেশে ঢুকতে দেবে না আমেরিকা। এটা একটা বিরাট চপেটাঘাত। কারণ এদের (আ.লীগ এমপি-মন্ত্রী) সবার ছেলে-মেয়ে বিদেশে বাস করে।  

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি, গণতন্ত্রে কেউ যদি বাধা দেয় আপনারা শুধু ছবি তুলবেন, ভিডিও করবেন। এ ছবিগুলো সব পশ্চিমা অ্যাম্বাসেডরদের কাছে পাঠিয়ে দেওয়া হবে।

বিএনপিপ্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্মরণে বক্তব্য দেন হাসনা মওদুদ। বলেন, জিয়াউর রহমান তার জীবন দান না করলে এ দেশকে আমরা স্বাধীনভাবে পেতাম না।  জিয়াউর রহমানের সংকটময় মুহূর্তে মওদুদ সাহেব তার সঙ্গে ছিলেন। রাতের বেলা তিনি ফোন করে করে সব খবর নিতেন। এমন একজন রাষ্ট্রপতি আমরা রাখতে পারলাম না। তাকে হারাতে হলো। আজ জিয়াউর রহমান বেঁচে থাকলে বাংলাদেশ কোথায় উঠে যেত। শ্রমিকদের নিয়ে, কৃষি নিয়ে কথা বলতেন। ইন্ডাস্ট্রিগুলো মুক্ত করেছেন। তিনি সার্কের স্বপ্নদ্রষ্টা।  

সাবেক এ সংসদ সদস্য বলেন, আজ আমাদের কর্তব্য বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। তার সুচিকিৎসার ব্যবস্থা করা। তার উপযুক্ত সন্তান তারেককে দেশে ফিরিয়ে এনে রাজনীতি করার সুযোগ করে দেওয়া।  

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফোরকান ই আলমের সভাপতিত্বে ও কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য মোহাম্মদ গোলাম মোমিত ফয়সাল, কবিরহাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবদুর রহমান, কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু, কবিরহাট উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা ফরহাদ, বসুরহাট পৌরসভা বিএনপি নেতা জামাল উদ্দিন টিপু, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হোসেন মোহাম্মদ এরশাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।