ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

কর্মসূচির অনুমতি চাইতে গিয়ে ৪ নেতা আটক, অভিযোগ জামায়াতের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, মে ২৯, ২০২৩
কর্মসূচির অনুমতি চাইতে গিয়ে ৪ নেতা আটক, অভিযোগ জামায়াতের

ঢাকা: বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি চাইতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী চার নেতা আটক হয়েছেন বলে দাবি করছে সংগঠনটি।  

সোমবার (২৯ মে) সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের প্রচার ও মিডিয়া বিভাগের পরিচালক আশরাফুল আলম ইমন এই দাবি করেন।


 
তিনি জানান, আগামী ৫ জুনের কর্মসূচি পালনে অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে আবেদন জমা দিতে যাওয়ার সময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের প্রতিনিধিদলে থাকা চার নেতাকে গেট থেকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে গেছে পুলিশ।

তিনি আরও জানান জানান, জামায়াতের চার সদস্যের প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি ও বিশিষ্ট মানবাধিকারকর্মী অ্যাডভোকেট ড. গোলাম রহমান ভুইয়া, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাতেন ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দীন ভুইয়া।

আশরাফুল আলম ইমন জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধসহ কয়েকটি দাবিতে আগামী ৫ জুন সোমবার বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার ফারুক হোসেন বলেন, তাদের নামে কোনো মামলা না থাকায় ছেড়ে দেওয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।