ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি নিরপেক্ষ নয়, মতলববাজ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
‘বিএনপি নিরপেক্ষ নয়, মতলববাজ’ মুক্তিযুদ্ধমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক

কক্সবাজার: মুক্তিযুদ্ধমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, দেশের শাসন ব্যবস্থায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নেতৃত্বে ২৩ বছর আমরা দেশ পরিচালনা করছি। বিএনপি, জামায়াত ও এরশাদ ২৯ বছর দেশ শাসন করেছে।

তালিকা করে দেখুন কারা দেশের উন্নয়ন বেশি করেছে।

রোববার (২৮ মে) দুপুরে কক্সবাজারের রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

দুপুর ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ এবং ফলক উন্মোচন করে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি উদ্বোধন করেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। পরে তিনি বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা এ সভায় সভাপতিত্ব ও স্বাগত বক্তৃতা করেন।

এলজিইডির তত্ত্বাবধানে তিন কোটি ৭২ লাখ ১৩ হাজার টাকা ব্যয়ে রামু বাইপাস ফুটবল চত্বরের পশ্চিম পাশে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে।

ভবন উদ্বোধনকালে মন্ত্রী আরও বলেন, বিএনপি নিরপেক্ষ নয়, মতলববাজ। দেশের নির্বাচন নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। শেখ হাসিনার অধীনেই নিরপেক্ষ নির্বাচন যে হতে পারে, গাজীপুরের সিটি করপোরেশন নির্বাচন দেখলে তা বুঝা যায়। নির্বাচন নিয়ে বিএনপির কথা মিথ্যা প্রমাণিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে সামাজিক নিরাপত্তার বলয়ে নিয়ে এসেছেন। এখন মানুষ অভুক্ত ও গৃহহীন থাকেন না।

স্মৃতি চিহ্ন হিসেবে মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণ এবং উপজেলা ভিত্তিক সড়কগুলো মুক্তিযোদ্ধাদের নামে করা হবে জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আমাদের শুধু মুক্তিযুদ্ধের চেতনায় থাকলে হবে না। আমাদের সন্তানকে, প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ যেন চলতে পারে, প্রজন্মকে সেভাবেই বড় করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, রামু উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক রেজা, বীর মুক্তিযোদ্ধা আবু আহমদ, জাফর আলম চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগীত শিল্পী মানসী বড়ুয়া।

অন্ষ্ঠুানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ সানোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক আব্দুল হাকিম, কক্সবাজার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মামুন খানসহ বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান, জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।