ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্র না ফিরলে দেশের মানুষ আ. লীগকে নিষেধাজ্ঞা দেবে: বুলু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মে ২৬, ২০২৩
গণতন্ত্র না ফিরলে দেশের মানুষ আ. লীগকে নিষেধাজ্ঞা দেবে: বুলু

বান্দরবান: বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, দেশে গণতান্ত্রিক পরিবেশ না ফিরলে দেশের মানুষ আওয়ামী লীগকে নিষেধাজ্ঞা দেবে।

শুক্রবার (২৬ মে) বিকেলে বান্দরবান জেলার আউটার স্টেডিয়াম মাঠে বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বান্দরবান জেলা বিএনপির সভাপতি মা ম্যা চিংয়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাবেদ রেজার পরিচালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।  

বুলু বলেন, গুম, খুন, মিথ্যাচার, মিথ্যা মামলা ও গায়েবি মামলার রাজনীতির মাধ্যমে ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করে আবারো ক্ষমতায় যাওয়ার আকাঙ্ক্ষা এখনো অব্যাহত রেখে আওয়ামী লীগ বড় ভুল করছে।  

তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে পরাজিত হয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। তারা সরকারি কর্মকর্তা ও তাদের দলীয়করণকৃত কিছু প্রতিষ্ঠান ব্যবহার করে আজকে রাষ্ট্র চালাচ্ছে।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশের নির্বাচনী ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে ফেলেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে তারা গণতন্ত্রের লেবাসে কর্তৃত্ববাদী সরকার চালাচ্ছে। বিগত তিনটি জাতীয় নির্বাচনই ছিল প্রশ্নবিদ্ধ নির্বাচন। কিন্তু আগামীতে এই অবস্থা শেষ হতে বাধ্য।

প্রধান বক্তা মাহবুবের রহমান শামীম বলেন, সারা বিশ্ব আজকে বাংলাদেশে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দিকে তাকিয়ে আছে। শুধু যুক্তরাষ্ট্র নয়, সব বিশ্ব বিবেক আজকে বাংলাদেশের মানুষের পাশে আছে। গণতন্ত্রকামী যত দেশ আছে, সবাই বাংলাদেশের নির্বাচন, মানবাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। কারণ বাংলাদেশে অনির্বাচিত সরকার দেশ চালাচ্ছে।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা শামীমা বরকত লাকী, কেন্দ্রীয় বিএনপির সদস্য সাথী উদয় কুসুম বড়ূয়া।

আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি  লুসাই মং, জেলা বিএনপি নেতা আবিদুর রহমান, রিটল বিশ্বাস, সদর পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি ছরোয়ার জামাল, সাধারণ সম্পাদক চনু মং, রোয়াংছড়ি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাও সেতুং, রুমা উপজেলা বিএনপির সভাপতি জিংসমলিয়ান বম, সাধারণ সম্পাদক ইদ্রিস মিয়া, জেলা যুবদলের সভাপতি জহির উদ্দিন মাসুম, জাসাস সভাপতি অ্যাড. মো. আলমগীর, মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাড. উম্যাচিং, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আরিফ ইসলাম চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, মে ২৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।