ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংঘাত চাই না, তবে কেউ রক্ত ঝরাতে চাইলে বসে থাকবো না: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মে ২৪, ২০২৩
সংঘাত চাই না, তবে কেউ রক্ত ঝরাতে চাইলে বসে থাকবো না: নাছিম ছবি- শামীম খান

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা সংঘাত চাই না। তবে কেউ যদি দেশের মানুষের রক্ত ঝরাতে চায়, তাহলে আমরা বসে থাকবো না।

বুধবার (২৪ মে) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক মকবুল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনটির উদ্যোগে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা সংঘাত চাই না। রক্তের প্রতিশোধ রক্তের বিনিময়ে আমরা নিতে চাই না। আমরা চাই না আমাদের মাতৃভূমি ধ্বংস হোক। তাই বলে খুনীর দল যদি আমাদের প্রিয় দেশকে ধ্বংস করতে চায়, দেশের মানুষের রক্ত ঝরাতে চায়, তাহলে আমরা বসে থাকবো না। তাদের উচিত শিক্ষা দেবো। যাতে তারা দেশের মানুষের কোনো ক্ষতি করতে না পারে। তারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যার হুমকি দেয়। বঙ্গবন্ধু কন্যার ওপর যদি বিন্দুমাত্র আঘাত আসে, তাহলে দেশের প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ করে তাদের আমরা নিশ্চিহ্ন করে ফেলব।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে যখন গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা হয়েছে, ঠিক তখনই দেশের সব কিছুকে ধ্বংস করার জন্য বিএনপি-জামায়াতিদের একমাত্র শত্রুতে পরিণত হয়েছেন দেশরত্ন শেখ হাসিনা। তাদের মূল উদ্দেশ্য হলো শেখ হাসিনাকে হত্যা করা। শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে তারা আবারও ১৯৭৫ সালের ১৫ আগষ্টের পর দেশে যে দুঃশাসন কায়েম হয়, ঠিক তেমনটা করতে চায়। এরা দেশকে আবার অন্ধকার যুগে নিয়ে যেতে চায়। এর জন্য তারা প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়। এটি কোনো মুখ ফসকে বের হওয়া কথা নয়। গত ৪২ বছর ধরেই বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার জন্য তারা নানা চক্রান্ত করছে। হত্যা করার জন্য বঙ্গবন্ধু কন্যার ওপর এ পর্যন্ত ২১ বার হামলা চালানো হয়েছে।

নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সম্মানিত। বিশ্বের বড় বড় ব্যক্তিরা আজ বাংলাদেশ ও দেশের মানুষকে সম্মান করে। এ সব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর জন্য।  

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। এ সরকার উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ২৫ বছর আগের বাংলাদেশের সঙ্গে বর্তমান বাংলাদেশের তুলনা করার কোনো সুযোগ নেই। আজ বাংলাদেশ সবদিক দিয়ে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশ যখন উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা পেতে যাচ্ছে, ঠিক তখন একটি গোষ্ঠী বাংলাদেশকে পেছন থেকে টেনে ধরার চেষ্টা করছে। এরা বাংলাদেশকে পাকিস্তান ও আফগানিস্তানের মতো সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায়। বিএনপি-জামায়াত বাংলাদেশে আবারও নতুন করে ধূম্রজাল বিস্তার করছে। এরা অগ্নি সন্ত্রাস করে মানুষ পুড়িয়ে মেরেই থেমে থাকেনি।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আহসানুল ইসলাম টিটু এমপি, সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের নেতা কামরুল হাসান রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এসকে/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।