ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

আ. লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মে ২৪, ২০২৩
আ. লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে: নোমান ছবি- শাকিল আহমেদ

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে চায়, কিন্তু তারা তৃণমূল ও জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

২০১৮ সালে জনগণ ভোট দিতে পারেনি। এবারও পারবে না। এই স্বৈরশাসক উৎখাতে প্রয়োজন নির্দলীয় নিরপেক্ষ সরকার। আমরা (বিএনপি) চাই, দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হোক।

বুধবার (২৪ মে) ‘জাতীয় নির্বাচনকালীন নির্দলীয় সরকার ব্যবস্থা কেন?’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

আলোচনা সভায় আবদুল্লাহ আল নোমান বলেন, খালেদা জিয়াকে কারাগারে কেন রাখা হয়েছে? কারণ, তার নেতৃত্বে যে আন্দোলন শুরু হয়েছে, সেটার কার্যকারীতা কমাতেই তাকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। আমরা এখনো কোনো হরতাল, সরকার পতনের আন্দোলন শুরু করিনি। ১০ দফা বাস্তবায়নে মিছিল করে যাচ্ছি, যা শিগগিরই এক দফায় পরিণত হবে।

বিএনপির এই নেতা আরও বলেন, আওয়ামী লীগ বলছে, সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক কোনো বিষয় নিয়ে তারা আলোচনা করতে রাজি নয়। কিন্তু সেই সংবিধান কি অক্ষত রয়েছে? পরিবর্তিত সংবিধানের নির্বাচন বা আলোচনা কোনোটাই হবে না। যেখানে দিনের ভোট রাতে হয়, ব্যালটবিহীন নির্বাচন হয়, সেখানে বিএনপি অংশ নেবে না। যতক্ষণ পর্যন্ত ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেবো’ পরিস্থিতি তৈরি না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আমরা নির্বাচন করতে দেবো না।

ইয়ুথ ফোরামের উপ‌দেষ্ঠা এম. নাজমুল হাসানের সভাপ‌তি‌ত্বে ও সভাপ‌তি মুহাম্মদ সাইদুর রহমা‌নের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এসসি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।