ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়া আ. লীগকে পুনরুজ্জীবিত করার অনুমতি দিয়েছিলেন: বুলু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ২০, ২০২৩
জিয়া আ. লীগকে পুনরুজ্জীবিত করার অনুমতি দিয়েছিলেন: বুলু বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ্ বুলু

দিনাজপুর: শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আওয়ামী লীগের রাজনীতি পুনরুজ্জীবিত করার অনুমোদন দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ্ বুলু।  

শনিবার (২০বিকেলে ) উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশ হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দাবিতে দিনাজপুর জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনসমাবেশে তিনি বলেন, জিয়াউর রহমান যখন আবার বহুদলীয় গণতন্ত্র গঠনের জন্য রাজনৈতিক দলগুলোকে অনুমতি ও লাইসেন্স দিলেন তখন আবার আওয়ামী লীগকে রাজনীতি করার অনুমতির জন্য ফারুকুদ্দিন সাহেব জিয়াউর রহমানের কাছে আবেদন করলেন। জিয়াউর রহমান স্বাক্ষর করে আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত করার অনুমতি দিয়েছিলেন। আপনি শেখ হাসিনা আজকে প্রধানমন্ত্রী বা যারা মন্ত্রী এমপি হয়েছেন জিয়াউর রহমান যদি সেদিন আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত না করতো তাহলে আপনারা কোথা থেকে প্রধানমন্ত্রী ও এমপি মন্ত্রী হতেন। আজকের যে আওয়ামী লীগ এটি জিয়াউর রহমানের অনুদানকৃত আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালে জিয়াউর রহমান ক্ষমতায় এসে দেশের মানুষের পাঁচটি মৌলিক স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন। মানুষের কল্যাণে কাজ করেছিলেন। এজন্য জনগণের কাছে তিনি রাষ্ট্রনায়ক হয়েছিলেন। এ সরকারের ক্ষমতার আয়ু শেষ হয়ে এসেছে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পতন ঘটিয়ে আবারো বিএনপি ক্ষমতায় আসবে।

১০ দফা দাবিতে অনুষ্ঠিত জনসমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল।  

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি।  

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক বক্তব্য রাখেন।  

এছাড়াও সমাবেশে জেলার ১৩টি উপজেলার বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ২০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।