ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজবাড়ীতে বিএনপির সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ, আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মে ২০, ২০২৩
রাজবাড়ীতে বিএনপির সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ, আহত ২০

রাজবাড়ী: রাজবাড়ীতে বিএনপির সমাবেশ ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে বিএনপির সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাংবাদিকসহ উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেতে পুলিশ লাঠিচার্জ ও ফাঁকা গুলি ছুড়ে।

শনিবার (২০ মে) দুপুর ১২টার দিকে জেলা শহরের আদর্শ মহিলা কলেজের পাশের সড়কে এ ঘটনা ঘটে।

এর আগে পূর্বনির্ধা‌রিত কর্মসূচির অংশ হিসেবে রাজবাড়ী পৌরসভার সজ্জনকান্দা এলাকার বিএনপির সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাড়িতে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করে। পরে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে বের হলে যুবলীগ ও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় দ‌লের ম‌ধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে ২০ জনের বেশি আহত হন।

সংবাদ সংগ্রহের সময় এখন টেলিভিশন ও ঢাকা মেইলের জেলা প্রতিনিধি কাজী তানভীর মাহমুদ ও গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি খন্দকার রবিউল ইসলাম আহত হন।

এ বিষয়ে এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম অভিযোগ করে বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছিলাম। এ সময় রাজবাড়ী যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগ হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। পরবর্তীতে আমরা মিছিল নিয়ে বের হলে পুলিশ আমাদের ওপর হামলা চালায়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয়ে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, বিএনপির সঙ্গে যুবলীগ ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ২০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।