ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে আবারও তত্ত্বাবধায়ক সরকার আসবে: দুদু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মে ১৯, ২০২৩
দেশে আবারও তত্ত্বাবধায়ক সরকার আসবে: দুদু বক্তব্য দিচ্ছেন শামসুজ্জামান দুদু

নওগাঁ: বিএনপির ভাইস চেয়াম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে আবারও তত্ত্বাবধায়ক সরকার আসবে। বিএনপি সেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচনে যাবে এবং জয় লাভ করবে।

শুক্রবার (১৯ মে) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁয় এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।  

গায়েবী মামলায় গ্রেপ্তার, নির্যাতন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদসহ সরকার পতনের ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে নওগাঁ জেলা বিএনপির আয়োজনে নওগাঁ শহরের কেডির মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শামসুজ্জামান দুদু বলেন, শিগগিরই নতুন আন্দোলনের ডাক আসবে  এই আন্দোলনকে আমরা আগামী জুন মাসের মধ্যে একটা যৌক্তিক অবস্থানে নিয়ে যাব।  

তিনি বলেন প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া ও নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন করতে হবে, তারপরেই দেশে নির্বাচন হবে।  

তিনি আরও বলেন, আমাদের নেতা নতুন করে আন্দোলন শুরু করছে। এর আগে পরীক্ষা হিসেবে বিভাগীয় পর্যায়ে রাজশাহী, খুলনা, ঢাকাসহ সব বিভাগে সমাবেশ হয়ে গেছে। এবারে কিন্তু নতুন পর্যায়ের আন্দোলন হবে। এটা হচ্ছে শেষ আন্দোলন। শিগগিরই নতুন আন্দোলন কর্মসূচি আসছে। এই আন্দোলনকে আমরা আগামী জুন মাসের মধ্যে একটা যৌক্তিক অবস্থানে নিয়ে যাব। বাংলাদেশে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য, তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ের জন্য যা যা করা দরকার সব করা হবে।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা বলেছি, বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে। কিন্তু তারা সেটা করেনি। আমাদের আইন ভাঙতে বাধ্য করবেন না। প্রয়োজন হলে জেল ভেঙে খালেদা জিয়াকে বের করে নিয়ে আসা হবে। এখনও সময় আছে খালেদা জিয়াকে মুক্তি দিন। সম্মান থাকতে ক্ষমতা ছেড়ে চলে যান।  

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে শামসুজ্জামান বলেন, রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের কোনো ক্ষমতা নেই। এখন প্রশাসনই সব কিছু নিয়ন্ত্রণ করছে। পুলিশ ও প্রশাসন সহায়তা না করলে আপনারা এক ঘণ্টার মধ্যেই বিদায় নেবেন। পুলিশ যদি একটুখানি বিশ্রামে যায় আর প্রশাসনের লোকজন যদি আওয়ামী লীগকে চিনতে না পারে তাহলে তাদের বিদায় নিতে বেশি সময় লাগবে না।

জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কর্নেল (অবসরপ্রাপ্ত) আব্দুল লতিফ খান, কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও নওগাঁ-২ আসনের সাবেক সংসদ সদস্য শামসুজ্জোহা খান, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, নওগাঁ জেলা বিএনপির সাবেক সভাপতি ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি, সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।