ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পরিস্থিতি যাই হোক শেষ পর্যন্ত নির্বাচনে থাকার ঘোষণা জাপা মেয়র প্রার্থীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মে ৬, ২০২৩
পরিস্থিতি যাই হোক শেষ পর্যন্ত নির্বাচনে থাকার ঘোষণা জাপা মেয়র প্রার্থীর

রাজশাহী: পরিস্থিতি যাই হোক নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার ইচ্ছা পোষণ করেছেন জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন।  

অনুষ্ঠিতব্য রাজশাহী সিটি করেপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে জাপার প্রার্থী হিসেবে কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এই সাইফুল ইসলাম স্বপনকে মনোনয়ন দেওয়া হয়েছে এবার।

এরপর মেয়র প্রার্থী হিসেবে নিজের অবস্থান জানান দিতে শনিবার (৬ মে) দুপুরে নগর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন জাপার এই মেয়র প্রার্থী। সেখানে তিনি এই ঘোষণা দেন।  

এছাড়া মেয়র পদে নির্বাচিত হলে নগরবাসীর জন্য কী কী কাজ করতে চান সেই সম্পর্কেও সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরার চেষ্টা করেন এই প্রার্থী।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন বলেন, নির্বাচন সুষ্ঠু হলে তারা জয় পাবেন। তবে পরিস্থিতি যাই হোক শেষ পর্যন্ত তিনি নির্বাচনে থাকবেন। কোনো অবস্থাতেই ভোট বর্জন করবেন না। কারণ এরপরই জাতীয় সংসদ নির্বাচন আছে। তাই সিটি নির্বাচন নিরপেক্ষ হবে বলেই তার বিশ্বাস। আর এটি হলে বহির্বিশ্বের কাছেও মনে হবে বাংলাদেশের ফেয়ার ইলেকশন হয়। আর সিটি নির্বাচনে ফেয়ার ইলেকশন না হলে সংসদ নির্বাচনেও বিশৃঙ্খলা হতে পারে। সেজন্য জাপা বিশ্বাস করে সরকার সুষ্ঠু নির্বাচন আয়োজন করবে। আর তারা সেটাই বিশ্বাস করেন।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এই সাইফুল ইসলাম স্বপন বলেন, রাজশাহীতে আগের যেকোনো সময়ের চেয়ে তার পার্টি ও পার্টির নেতরা ঐক্যবদ্ধ। জেলা ও নগর জাতীয় পার্টির মধ্যে কোনো বিভেদ নেই। তাই তারা সবাই নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের জন্য প্রস্তুত।

সাধারণ মানুষ অনেক দিন লাঙ্গলে ভোট দিতে পারেনি উল্লেখ করে জাপার এই মেয়র প্রার্থী বলেন, মানুষ জাতীয় পার্টিকে এখনও ভালোবাসে। আর তারা এবার সেই সুযোগটাই নিতে চান। বর্তমানে রাজশাহীতে কোনো কর্মসংস্থান নেই।  এখানকার অবশিষ্ট শিল্প কারখানাগুলোও প্রায়  বিলুপ্ত হয়ে গেছে। নির্বাচিত হতে পারলে সেগুলোর উন্নয়নের জন্য তিনি কাজ করবেন।  

এছাড়া সব ধরনের নাগরিক সুবিধা বৃদ্ধিসহ সিটি করপোরেশন এলাকার মশক নিধন, উন্নত ড্রেনেজ ব্যবস্থা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, বিশুদ্ধ পানির ব্যবস্থা, গাছপালা বাড়িয়ে পরিবেশের উন্নয়ন, ফুটপাত দখলমুক্ত করে জনগণের চলাচলের ব্যবস্থা করা, বালুদস্যুদের হাত থেকে পদ্মাকে রক্ষা করা, পুকুর ভরাট বন্ধ করা, শিক্ষা-সংস্কৃতির উন্নয়ন, শিল্পায়ন ও কর্মমুখী শিক্ষার মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা, টেন্ডারসহ সিটি করপোরেশনের যেসব অনিয়ম-দুর্নীতি আছে তা বন্ধ করবেন।

সংবাদ সম্মেলনে জাপা চেয়ারম্যনের উপদেষ্টা রাহাত হোসেন, পার্টির জেলা আহ্বায়ক অধ্যাপক আবুল হোসেন, সদস্য সচিব সামসুদ্দিন রেন্টু, পার্টির নগর শাখার সদস্য সচিব ওয়াসিউর রহমান, যুগ্ম-আহ্বায়ক সালাউদ্দিন মিন্টুসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।